জনগণের বিজয় অতি সন্নিকটে : রুহুল কবির রিজভী

0

 

লোকসমাজ ডেস্ক ॥ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আন্দোলন চূড়ান্ত পর্যায়ে এসে পৌঁছেছে। জনগণের বিজয় অতি সন্নিকটে।
আজ বুধবার (১৫ নভেম্বর) সকালে অবরোধের সমর্থনে করা মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য দিতে গিয়ে এ কথা বলেন তিনি।
একদফা দাবি আদায়ে বিএনপি ঘোষিত পঞ্চম দফা সর্বাত্মক অবরোধের প্রথম দিনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এরই অংশ হিসেবে সকালে রুহুল কবির রিজভীর নেতৃত্বে শাহবাগ ও পল্টন এলাকায় পিকেটিং ও সড়ক অবরোধ করা হয়। সকাল সাড়ে ৬টায় শাহবাগ থেকে শেরাটন সড়কে রিজভী নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিক্ষোভ মিছিল করেন।
এ সময় মিছিলে আরও অংশ নেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সাবেক কাউন্সিলর নিলুফার ইয়াসমিন, ছাত্রদল নেতা ডাক্তার আউয়ালসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে রিজভী আহমেদ বলেন, অবৈধ সরকার ও নির্বাচন কমিশন আরেকটি পাতানো নির্বাচন করতে মরিয়া হয়ে উঠেছে। সেজন্য নানা কার্যকলাপ শুরু করেছে। কিন্তু বাংলাদেশের জনগণ আর কোনো প্রহসন মেনে নেবে না।
তিনি সরকারের উদ্দেশে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, পদত্যাগ করা ছাড়া আপনাদের হাতে আর কোনো অপশন নেই। টালবাহানা না করে অবিলম্বে পদত্যাগ করুন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। আর কোনো ভোট ডাকাতির নির্বাচন বা বিনা ভোটের নির্বাচন বাংলাদেশের জনগণ হতে দেবে না। পরে সকাল সোয়া ৭টার দিকে মহিলা দলের নেতাকর্মীদের নিয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে মিছিল বের করেন রুহুল কবির রিজভী। মিছিলটা পল্টনে গিয়ে শেষ হয়। এ সময় মহিলা দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, কেন্দ্রীয় নেত্রী অ্যাডভোকেট রুনা, পিয়ারা মোস্তফা, পান্না ইয়াসমিন, জাকিয়া সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

Lab Scan