ছুরির আঘাত থেকে প্রাণ বাঁচাবে যে টি-শার্ট

    0

    লোকসমাজ ডেস্ক॥ যত ধারালোই হোক ছুরি টি-শার্ট ভেদ করে শরীরে লাগবে না একটি আঁচরও। এমনটাই দাবী করছে ব্রিটিশ আর্মার মেকিং কোম্পানি পিপিএসএস গ্রুপ।
    প্রতিষ্ঠানটি শরীরের সুরক্ষা বর্ম তৈরির জন্য অধিক পরিচিত। সম্প্রতি প্রতিষ্ঠানটি এমন একটি টি-শার্ট তৈরি করেছে যা মানুষের জীবন রক্ষা করতে সক্ষম ।
    বিশ্বের বিভিন্ন দেশেই এখন হাইটেক অস্ত্র রয়েছে। এই হাই-টেক অস্ত্রের মোকাবিলা করতে বিশেষ সরঞ্জামও তৈরি করা হয়, যা নিরাপত্তা বাহিনীর জন্য ব্যবহার করা হয়।
    সম্প্রতি পিপিএসএস গ্রুপ সাধারণ নাগরিকদের জন্য এমন একটি টি-শার্ট তৈরি করেছে যা জীবন রক্ষা করতে সক্ষম। এই টি-শার্ট রাস্তায় ছুরির আক্রমণ থেকে মানুষকে বাঁচাতে খুবই কার্যকর।
    সুরক্ষা প্রদানকারী টি-শার্টটি সাধারণ মানুষও কিনতে পারবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। যদিও প্রতিষ্ঠানটি ইতিমধ্যেই বুলেট এবং অন্যান্য অস্ত্র এড়াতে বেশ কিছু পোশাক ডিজাইন করেছে, তবে সাধারণ নাগরিকদের জীবন রক্ষার এমন প্রয়াস এই প্রথম।
    এই বিশেষ টি-শার্টটি কার্বন ফাইবার দিয়ে তৈরি। কার্বন পরমাণু থেকে তৈরি ৫-১০ মাইক্রোমিটারের একটি ফাইবারকে কার্বন ফাইবার বলা হয়। এই ফাইবার সাধারণ ফাইবারের চেয়ে অনেক বেশি শক্তিশালী।
    হাফ স্লিভ ভি-নেক টি-শার্টের দাম প্রায় ১৮ হাজার টাকা। সেখানে ফুলহাতা টি-শার্টের দাম ধার্য করা হয়েছে প্রায় ২১ হাজার ৫ শত টাকা।
    টি-শার্ট এর পরীক্ষামুলক বেশকিছু ভিডিও ইতিমধ্যে ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে ছুরি দিয়ে বারবার আঘাত করা হলেও ব্যবহারকারীর শরীরে একটিও আঁচড়ও পরছে না।

    Lab Scan