ছবি এডিট করা যাবে হোয়াটসঅ্যাপে

    0

    লোকসমাজ ডেস্ক॥ মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ তিনটি নতুন আপডেট নিয়ে এসেছে। এগুলো হলো-হোয়াটসঅ্যাপ ওয়েব ফটো এডিটর, স্টিকার সাজেশন এবং লিঙ্ক প্রিভিউ।
    গ্রাহকদের আরও সুবিধে দিতে ও সহজে অ্যাপ পরিচালনার জন্য এই তিনটি নতুন ফিচারের নির্দেশিকা প্রকাশ করেছে। অ্যানড্রয়েড ও আইফোন উভয় ব্যবহারকারীরা এই ফিচারের পরিষেবা পাবেন।
    কীভাবে এই ফিচার কাজ করে?
    হোয়াটসঅ্যাপ ওয়েব ফটো এডিটর
    কাজ করার সময় সাধারণত আমাদের কম্পিউটার ব্রাউজারে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে চাইলে মোবাইল অ্যাপ্লিকেশনের গিয়ে ওয়েবে সুইচ করতে হয়। সে ক্ষেত্রে যদি ওয়েব থেকে পাঠানো একটি ছবিতে পরিবর্তন বা এডিটিং করার প্রয়োজন হয়, তাহলে হোয়াটসঅ্যাপ ওয়েবে তা করা যায় না। কিন্তু নতুন ওয়েব ফটো এডিটর ফিচারের মাধ্যমে এবারে এই সমস্যার সমাধান সম্ভব।
    হোয়াটসঅ্যাপ লিঙ্ক প্রিভিউ
    চ্যাট করার সময় সোশ্যাল মিডিয়া এবং শেয়ারিং লিঙ্কগুলো এখন একে অপরের সঙ্গে জড়িত। এই নতুন ফিচারের মাধ্যমে কোনও লিঙ্ক পাঠানোর সময় আগের তুলনায় এবার থেকে লিঙ্কটির সম্পূর্ণ ব্যাকগ্রাউন্ড দেখা যাবে। সুতরাং এখন থেকে কোনও লিঙ্কে করার আগে ব্যবহারকারী জানবেন যে তিনি কী দেখতে বা পড়তে যাচ্ছেন।
    হোয়াটসঅ্যাপ স্টিকার সাজেশন
    স্টিকারের আবেগ ছাড়া কথোপকথন বিরক্তিকর মনে হয়! তাই তো? কিন্তু কখনও কখনও দীর্ঘ কথোপকথনের সময় আমাদের আবেগ ধরে রাখার মতো উপযুক্ত স্টিকার খুঁজে পাওয়া যায় না। এখন থেকে ব্যবহারকারীদের স্টিকার সাজেশন ফিচারের সাহায্যে দ্রুত এবং সহজে স্টিকার খুঁজতে সাহায্য করবে। অর্থাৎ ব্যবহারকারী টাইপ করার সঙ্গে সঙ্গেই টেক্সট অনুযায়ী স্টিকার সাজেস্ট করবে।

    Lab Scan