চৌগাছা হাসপাতাল পরিদর্শনে বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রতিনিধি দল

0

এম. এ. রহিম, চৌগাছা (যশোর) ॥ চৌগাছা উপজেলা সরকারি মডেল হাসপাতাল পরিদর্শন করে বিশ্বস্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এর একটি প্রতিনিধি দল। বুধবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশ্বস্বাস্থ্য সংস্থার সহায়তায় চালুকৃত বিভিন্ন স্বাস্থ্য সেবা পরিদর্শন করে এ প্রতিনিধি দল।
প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন বিশ্বস্বাস্থ্য সংস্থার কেন্দ্রীয় কার্যালয়ের মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ (স্পেশালিস্ট) ডাক্তার দানিয়েল হুগ খিসহোল্ম, মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ ডাক্তার সুদীপ্ত চ্যাটার্জি, বিশ্বস্বাস্থ্য সংস্থার দক্ষিণ এশিয়া আঞ্চলিক কার্যালয়ের মানসিক স্বাস্থ্য বিভাগের রিজিওনাল অ্যাডভাইজার ডাক্তার আন্দ্রেয়া বরুনি, দক্ষিণ এশিয়া আঞ্চলিক কার্যালয়ের মানসিক স্বাস্থ্য বিষয়ক কনসালটেন্ট ডাক্তার সাজিভা রানাওয়েরা এবং বাংলাদেশের ১০ জেলায় নিয়োজিত ন্যাশনাল কনসালট্যান্টবৃন্দ।
প্রতিনিধি দলে আরও ছিলেন যশোরের সিভিল সার্জন ডাক্তার বিপ্লব কান্তি বিশ্বাস, ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক, বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ন্যাশনাল কনসালটেন্ট ডা. দীপংকর, যশোর সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ, স্বাস্থ্য কর্মকর্তা (আইসিটি) ডা. অনুপম প্রমুখ।
প্রতিনিধি দলকে অভ্যর্থনা জানান এবং স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন সেবা কার্যক্রম ঘুরিয়ে দেখান ও কার্যক্রম সম্পর্কে  প্রতিনিধি দলকে অবগত করান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার এবং উপজেলা সরকারি মডেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আল ইমরান।পরিদর্শন শেষে মানসিক স্বাস্থ্য সেবা নিয়ে আলোচনা সভা শেষে প্রতিনিধি দলটি মধ্যাহ্নভোজনে অংশ নেন।
পরিদর্শনকালে প্রতিনিধি দলটি চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন সেবা প্রদান কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন। তারা এর আগে ২০১০ সালে বিশ্বস্বাস্থ্য সংস্থার তৎকালীন প্রধান ডা. মার্গারেট চ্যাং এর পরিদর্শন কার্যক্রমের কথা স্মরণ করেন এবং স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকসহ বিভিন্ন পর্যায়ের সেবাদানকারী কর্মীদের ধন্যবাদ জানান।

 

Lab Scan