চৌগাছায় ৩ দিনে ডিভাইনের ১০ কর্মচারী আক্রান্ত: আজ থেকে ডেঙ্গু নিধন অভিযান শুরু

এম এ রহিম চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছায় ৩ দিনে ডিভাইন গ্রুপের ১০ জন কর্মকর্তা কর্মচারী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। শনিবার সকাল থেকে মাস ব্যাপী ডিভাইন গ্রুপ ১শটি স্প্রে ম্যাশিনে পৌর শহর ও ১১টি ইউনিয়নে কীটনাশক ছিটানোর কাজ করবেন। ডেঙ্গু নিধন অভিযানে সিঙ্গাপুর থেকে আনা বিনটাসাইট নামের কীটনাশক ছিটানোর ঘোষণা দিয়েছেন ডিভাইন গ্রুপের এমডি হাছানুজ্জামান রাহিন।
ডিভাইন গ্রুপের চৌগাছা এরিয়া ম্যানেজার এএসএম হাদিউজ্জামান সাগর জানান , ৩ দিনের ব্যবধানে ডিভাইন গ্রুপের ১০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। আক্রান্তরা হলেন ডিভাইন গ্রুপ চৌগাছা শাখার হিসাব রক্ষক আব্দুল হামিদ (৩৭), নিরাপত্তা কর্মকর্তা ওহিদুল ইসলাম (৫০), ডিভাইন গ্রুপের এমডির ব্যক্তিগত গাড়ী চালক সাইদুল ইসলাম (৩৯), ডাক্তার আনিছুজ্জামন নাহার কল্যাণ সংস্থার হিসাব রক্ষক আমিনুর রহমান (৫৭), অফিস প্রধান রওশনারা বেগম (৪৫), সুপারভাইজার শাহ-নিয়ামত উল্লাহ (৩৫), মাঠ কর্মী জেসমিন খাতুন (২৮), মনিরা বেগম (৩৮) আব্দুল্লাহ (২৭) ও টিটো রহমান (৩৮)। আক্রান্তরা চৌগাছা সরকারি মডেল হাসপাতালসহ বিভিন্ন সাহাপাতালে ভর্তি রয়েছেন।
প্রতিনিয়ত ডেঙ্গু আক্রা‌ন্তের সংখ্যা বে‌ড়ে যাওয়ায় পৌর শহরসহ উপজেলার জনসাধার‌ণের ম‌ধ্যে এক ধর‌নের আতঙ্ক বিরাজ কর‌ছে। ইতিমধ্যে উপজেলার সরকারি মডেল হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য ৭ সিটের একটি ইউনিট খোলা হয়েছে। ধারণ ক্ষমতার চাইতে রোগী বেশী হওয়ায় সেবাদিতে হিমশিম খাচ্ছেন হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম ও উপজেলা চেয়ারম্যান ড. মুস্তানিচুর রহমানের নেতৃত্বে উপজেলার গ্রামে গ্রামে মশক নিধন অভিযান পথ নাটক, জারি গান, উঠান বৈঠক, লিফলেট বিতরণ ও পরিস্কার পরিচ্ছন্ন কাজ করা হচ্ছে। এ ব্যাপারে পৌরসভার স‌চিব গাজী আবুল কা‌শেম জানান, ডেঙ্গু মশক নিধন করতে আমরা লিফ‌লেট বিতরণ, মাই‌কিং ও দু‌টি ফগার মে‌শিন দি‌য়ে ঔষধ স্প্রে করে যাচ্ছি। এ ব্যাপারে চৌগাছা সরকারি মডেল হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ রানা জানান, রাজধানীতে ডেঙ্গু রোগীর সংখ্যা কমতে শুরু করেছে কিন্তু চৌগাছায় ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমশঃ বৃদ্ধি পাচ্ছে।

ভাগ