চৌগাছায় দিনভর বৃষ্টি

0

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে দিনভর অবিরাম বৃষ্টিপাতে যশোরের চৌগাছার জনজীবন স্থবির হয়ে পড়ে। বুধবার রাতে শুরু হওয়া বৃষ্টি বৃহস্পতিবার সারা দিনই অব্যাহত ছিল। এতে করে কর্মজীবী মানুষ কর্ম না পেয়ে কষ্টে দিন পার করেছেন। সড়ক ছিল জনশূন্য। অনেক ব্যবসা প্রতিষ্ঠান ছিল বন্ধ। এতে উঠতি ফসলসহ মাঠে কেটে রাখা রোপা আমন ধানের বেশ ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
বুধবার রাত হতে চৌগাছায় শুরু হয় বৃষ্টিপাত। ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে এই বৃষ্টিপাত বৃহস্পতিবার সারা দিনই অব্যহত ছিল। কখনও গুঁড়িগুঁড়ি, কখনও ভারি বৃষ্টিতে জনজীবন স্থবির হয়ে পড়ে। সকালে বৃষ্টির পরিমাণ কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে বৃষ্টির গতি। অবিরাম বৃষ্টিতে কর্মজীবী মানুষ সময়মত কর্মে যোগ দিতে পারেন নি। স্কুল- কলেজে শিক্ষার্থীর উপস্থিতি ছিল খুবই কম। বাজারমুখি মানুষ না থাকায় ব্যবসায়ীরা দোকান খুললেও দুপুরের পর তা বন্ধ করে দেন।
উপজেলা কৃষি কর্মকর্তা মুশাব্বির হোসাইন বলেন, বৃষ্টিতে উঠতি ফসলের ক্ষতির সম্ভবনা কম। বরং এই বৃষ্টি সবজির জন্যে আশির্বাদ। বেশির ভাগ রোপা আমন ধান বৃষ্টির আগেই কৃষক বাড়িতে নিয়ে এসেছেন।

 

 

 

 

 

 

Lab Scan