চৌগাছায় এক রাতে তিনটি ট্রান্সফরমার চুরি

0

চৌগাছা (যশোর) সংবাদদাতা ॥ চৌগাছায় ফসলের মাঠ থেকে একরাতে তিনটি সেচ মোটরের ট্রান্সফরমার চুরি করে নিয়ে গেছে দুবর্ৃৃত্তরা। চলতি আমন মৌসুমের শুরুতেই অনাবৃষ্টির কারণে কৃষকের ধান চাষে সেচই একমাত্র ভরসা। ফলে একরাতে তিনটি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির ঘটনায় বিপাকে পড়েছেন ধান চাষিরা।
বৃহ¯পতিবার রাতে ঘটনাটি ঘটেছে উপজেলার পাতিবিলা ও হাজিপুর গ্রামে। এ ঘটনায় পল্লীবিদ্যুৎ সমিতির যশোর-১ চৌগাছা অফিসের এজিএম মামলা করবেন বলে জানান।
জানা যায়, বৃহস্পতিবার রাতে যশোর পল্লী বিদ্যুৎ সমিতির চৌগাছা জোনাল অফিসের আওতাধীন উপজেলার পাতিবিলা গ্রামের জয়নুল আবেদীনের ছেলে তবিবর রহমানের একটি, বকুল হোসেনর একটি ও হাজিপুর গ্রামের রায়হান উদ্দীনের একটি করে ১০ কেভি ধারণ ক্ষমতাসম্পন্ন মোট তিনটি ট্রান্সফরমার চুরি হয়েছে। শুক্রবার সকালে গ্রামবাসী দেখেন খুঁটির নিচে ট্রান্সফরমারের সরঞ্জাম পড়ে আছে। পরে তারা পল্লী বিদ্যুৎ অফিসে খবর দেন।
একদিকে ভরা মৌসুমে বৃষ্টির দেখা নেই। অন্যদিকে আমন মৌসমের শুরুতে ট্রান্সফরমার চুরির ঘটনায় আমনের চারা রোপণ নিয়ে চাষিরা রীতিমত শঙ্কায় পড়ে গেছেন। চৌগাছা জোনাল অফিসের এজিএম ইমতিয়াজ আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনটি ট্রান্সফরমরা চুরি হয়েছে। এ ঘটনায় শনিবার ২৯ জুলাই চৌগাছা থানায় মামলা করা হবে।

Lab Scan