চুয়াডাঙ্গায় তেঁতুল শেখ কলেজ সভাপতির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

0

 

রিফাত রহমান, চুয়াডাঙ্গা ॥ অধ্যক্ষ ও শিক্ষকদের সঙ্গে অসদাচরণ এবং অনিয়মের অভিযোগ তুলে চুয়াডাঙ্গা তেঁতুল শেখ কলেজের সভাপতির পদত্যাগের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা এবং সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন শিক্ষক ও শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ বাজারে ও কলেজের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
আন্দোলনকারী শিক্ষার্থীরা অভিযোগ করেন, চুয়াডাঙ্গা তেঁতুল শেখ কলেজের সভাপতি আব্দুল্লাহ শেখ প্রায়ই কলেজের অধ্যক্ষ ও শিক্ষকদের সঙ্গে অসদাচরণ করেন। এছাড়াও নানা অনিয়মের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এরই প্রতিবাদে বুধবার সকাল থেকে সভাপতির পদত্যাগের দাবিতে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন, বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা এবং সড়ক অবরোধ করে। দেড় ঘন্টা পর ঘটনাস্থলে আসেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামিম ভূইয়া ও সদর থানার অফিসার ইনচার্জ মাহাব্বুর রহমান। এরপর শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নেন।
প্রতিবাদ সভায় বক্তৃতা করেন, বদরগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলাম, বড়শলুয়া নিউ মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার, খাসকররা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আব্দুল হান্নান প্রমুখ।
প্রসঙ্গত, গত মঙ্গলবার তেঁতুল শেখ কলেজের অধ্যক্ষের সঙ্গে সভাপতির অসদাচরণের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। তারই প্রেক্ষিতে বুধবার সকালে আন্দোলনে নামে শিক্ষক-শিক্ষার্থীরা।

Lab Scan