চুড়ামনকাটিতে বাড়ি ছাড়া বিএনপির নেতাকর্মীরা

0

স্টাফ রিপোর্টার॥ পুলিশি হয়রানি এড়াতে যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছে। রূপদিয়ায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের গাড়ি ভাঙচুর ও মারপিটের অভিযোগে বিএনপির নেতাকর্মীদের নামে মামলা হওয়ায় তারা গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছে বলে জানান। বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, তাদেরকে মিথ্যা মামলায় আসামি করা হয়েছে। ইতোমধ্যে পুলিশ এ মামলায় ইউনিয়ন বিএনপি ও যুবদলের ৪ জন নেতাকর্মীকে আটক করেছে বলে জানা গেছে।
গত ২৫ আগস্ট যশোর সদরের কচুয়া ইউনিয়ন বিএনপির উদ্যোগে জ্বালানি তেলসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে দলীয় নেতাকর্মীরা রূপদিয়া বাজারে বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় মিছিলে হামলার জের ধরে সংঘর্ষের সৃষ্টি হয়।
রূপদিয়া ইউনিয়নের এ ঘটনায় সদরের বিভিন্ন ইউনিয়নের বিএনপি নেতাকর্মীদের নামে ভাংচুর ও নাশকতা মামলা হয়। শুরু হয় পুলিশি গ্রেফতার অভিযান।
চুড়ামনকাটি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মাস্টার মিজানুর রহমান বলেন, ওই ঘটনায় আমার ইউনিয়নের একাধিক বিএনপি ও যুবদল নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ইতিমধ্যে ইউনিয়ন বিএনপির সহসভাপতি শাহ আলম,নিজাম উদ্দীন,ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ ও ইউনিয়ন যুবদলের সদস্য সচিব নাহিদ হাসান তপনকে গ্রেফতার করেছে। তিনি আরো বলেন, প্রায় রাতে আমাদের নিরীহ নেতাকর্মীদের বাড়িতে অভিযান অব্যাহত রেখেছে। নিরুপায় হয়ে আমার দলের নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছেন।
ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক এনামুল কবীর টিটুল জানান,রুপদিয়ার ঘটনায় সম্পূর্ণ মিথ্যা মামলায় আমার ইউনিয়নের নেতাকর্মীদের আসামি করা হয়েছে। ঘটনার সাথে চুড়ামনকাটি ইউনিয়ন বিএনপির কোন নেতাকর্মী জড়িত নয় বলে তিনি বলেন।

Lab Scan