চিকিৎসক পুলিশ ও সাংবাদিকদের সুরায় পিপিই দিল যশোর জেলা বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ করোনাভাইরাসের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালনকারী চিকিৎসক, পুলিশ ও সাংবাদিকদের সুরক্ষায় পার্সোনাল প্রোটেকটিভ ইক্যুইপমেন্ট (পিপিই) দিয়েছে যশোর জেলা বিএনপি। জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক নার্গিস বেগমের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল যশোর জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার ও প্রেসকাব নেতৃবৃন্দের হাতে এ পিপিই তুলে দেন। এ সময় মোট ২৫০ পিস পিপিই প্রদান করা হয়।
মঙ্গলবার দুপুরে বিএনপির প্রতিনিধি দল প্রথমে যান যশোর কালেক্টরেট ভবনে জেলা প্রশাসকের কার্যালয়ে। এ সময় তারা যশোর জেলা প্রশাসক মোহাম্মাদ শফিউল আরিফের কাছে যশোরের চিকিৎসক, নার্সদের সুরক্ষার জন্য ১০০ পিস পিপিই তুলে দেন। এরপর যশোর পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে অতিরিক্ত পুলিশ সুপার সালাহ উদ্দীন শিকদার ও অপু সরোয়ারের কাছে পুলিশের সুরক্ষার জন্য আরও ১০০ পিস পিপিই তুলে দেন। সবশেষে বিএনপি নেতৃবৃন্দ প্রেসকাব যশোর নেতৃবৃন্দের হাতে ৫০ পিস পিপিই তুলে দেন। এ সময় সেখানে অধ্যাপক নার্গিস বেগম ছাড়াও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সাবেরুল হক সাবু, যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন, আহবায়ক কমিটির সদস্য গোলাম রেজা দুলু, আলহাজ মিজানুর রহমান খান প্রমুখ।
অন্যদিকে প্রেসকাব নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, কাবের সহ-সভাপতি নূর ইসলাম, আনোয়ারুল কবীর নান্টু, দপ্তর সম্পাদক তৌহিদ জামান, সদস্য ফিরোজ গাজী, আব্দুল কাদের প্রমুখ। প্রেসকাবে পিপিই প্রদানের সময় অধ্যাপক নার্গিস বেগম বলেন, বিএনপি সব সময় মানুষের পাশে থাকার চেষ্টা করেছে। বর্তমানে আমরা চরম সংকটময় সময় অতিক্রম করছি। এই সংকট কতদিন যাবে তা আমাদের ধারনা নেই। এখন নতুন ধরনের একটা যুদ্ধের সামনে আমরা। এটা মোকাবেলা করার জন্য সবাই মিলে সমস্যাটা সমাধান করার জন্য আমাদের চেষ্টা করতে হবে।
তিনি বলেন, আমরা মনে করছি এই জরুরি অবস্থা মোকাবেলা করার জন্য ঝুঁকি নিয়ে প্রধান দায়িত্ব পালন করছেন চিকিৎসক, আইনশৃঙ্খলা বাহিনী এবং সাংবাদিকরা। সাংবাদিকদের সর্বত্রই ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে সংবাদ সংগ্রহ করার জন্য। এ কারণে তারাও একটি বড় দায়িত্ব পালন করছেন। আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি পিপিইর সংকট আছে দেশে। সে েেত্র আমরা মনে করেছি আমাদের সীমিত সামর্থের মধ্যে কিছু সহযোগিতা করি। সে কারণে আমাদের দায়িত্ব মনে করেই এই সহযোগিতা।
নার্গিস বেগম বলেন, আমাদের দলের মহাসচিব এ মহাদুর্যোগের সময় জাতীয় ঐক্য গড়ে তোলার আহবান জানিয়েছেন। আমার বিশ্বাস সরকারও অন্যান্য রাজনৈতিক দল বিষয়টি অনুুধাবন করে জাতির এ ক্রান্তিকালে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করবে। তিনি বলেন, বিএনপি শুধু পিপিই নয়, করোনা সংক্রমণের ব্যাপারে জনগণকে সচেতন করে তোলাসহ তাদের স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন সামগ্রী ও খাদ্যা সহায়তা প্রদান অব্যাহত রেখেছে।

ভাগ