চাঁদের হাটে শুরু হয়েছে পাঁচদিনের আর্টক্যাম্প

0

স্টাফ রিপোর্টার॥ একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রং আর তুলি দিয়ে অমর শহীদদের স্মরণে যশোরের সাংস্কৃতিক সংগঠন চাঁদেরহাট যশোরে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী আর্টক্যাম্প ও চিত্র প্রদর্শনী, আলপনা উৎসব এবং মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠান। শুক্রবার সকালে যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে তুলির আঁচড়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।
উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, আমাদের ভাষা, সংস্কৃতি রক্ষায় যারা বুকের রক্ত দিয়ে বাংলা ভাষাকে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করেছেন, তাদের কোন তুলনা নেই।
চাঁদেরহাট যশোরের আমার ২১ উদযাপন কমিটির সভাপতি তন্দ্রা ভট্টাচার্যের সভাপতিতে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন,যশোর ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক , যশোর ২৫০ হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ও একুশ উদযাপন পরিষদের সদস্য সচিব ডা. আবুল কালাম আজাদ লিটু, চাঁদের হাট যশোরের উপদেষ্টা, জাসদ কেন্দ্রীয় কার্যকারী কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, উপশহর কলেজের সাবেক অধ্যক্ষ শাহিন ইকবাল প্রমুখ।
২১ ফেব্রুয়ারি উপলক্ষে ২১ জন চারুশিল্পী চিত্রকলা প্রদর্শনীতে অংশগ্রহণ করছেন। যশোর, খুলনা, ঢাকা, সাতক্ষীরা ও নড়াইলের এসব চারুশিল্পী প্রত্যেকে চাঁদের হাট প্রাঙ্গণে রং আর তুলি দিয়ে মাতৃভাষা ও শহীদদের সম্মানে আর্ট ক্যাম্পে ছবি আঁকেন ।
চাঁদের হাট যশোরের সভাপতি, দৈনিক ইত্তেফাক যশোর অফিসের স্টাফ রিপোর্টার ফারাজী আহমেদ সাঈদ বুলবুল জানিয়েছেন, ১৭ ফেব্রুয়ারি হতে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত পাঁচ দিনব্যাপী এ কর্মসূচির অংশ হিসেবে ১৮ ও ২১ ফেব্রুয়ারি জেলা শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারি, ১৯ ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর, ২০ ফেব্রুয়ারি চাঁদেরহাট যশোর প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এ কর্মসূচি শেষ হবে।

 

Lab Scan