ঘরোয়া ক্রিকেটেও বাদ, শঙ্কায় সৌম্যর ক্যারিয়ার!

0

লোকসমাজ ডেস্ক॥ আবাহনীর বিপক্ষে অতি গুরুত্বপূর্ণ ম্যাচে মোহামেডানের একাদশে নাম নেই সৌম্য সরকারের। এটা কি ভুল! নাকি ইনজুরির শিকার হয়ে এ বিগ ম্যাচে নেই সৌম্য? না, ভুল নয়। ইনজুরিও নেই। খোঁজ নিয়ে জানা গেল, ব্যাটিংটা প্রত্যাশিত মানের না হওয়ায় আবাহনীর বিপক্ষে সৌম্যকে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছে সাদা-কালো ম্যানেজমেন্ট। নির্জলা সত্য, আজ মঙ্গলবার আবাহনীর বিপক্ষে ম্যাচে ড্রপ করা হয়েছে সৌম্য সরকারকে। সব কিছু ঠিক থাকলে তার এখন দক্ষিণ আফ্রিকা থাকার কথা ছিল। কিন্তু ফর্মহীনতার কারণে এখন টেস্ট দলে তো পরের কথা, ওয়ানডে আর টি- টোয়েন্টি দলেও নেই সৌম্য। আন্তর্জাতিক ক্রিকেটে রান খরায় ভোগে এখন কোনো ফরম্যাটেই জাতীয় দলে জায়গা হয় না বাঁহাতি এই টপ অর্ডারের। সর্বশেষ ওয়ানডে খেলেছেন এক বছরের বেশি সময় আগে, ২০২১ সালের ২৬ মার্চ ওয়েলিংটনে। নিউজিল্যান্ডের সাথে সে ম্যাচে সৌম্য আউট হয়েছিলেন মাত্র ১ রানে।
টি-টোয়েন্টি দলেও নেই বিশ্বকাপের পর থেকেই। গত বছর ৪ নভেম্বর দুবাইতে অস্ট্রেলিয়ার বিপক্ষে (৮ বলে ৫) শেষবার লাল-সবুজ জার্সি গায়ে মাঠে নেমেছিলেন সৌম্য। তারপর আর জাতীয় দলের হয়ে খেলা হয়নি। ভাবা হচ্ছিল, এবার প্রিমিয়ার লিগে নিজেকে আবার ফিরে পাবেন এ মারকুটে ব্যাটার। কিন্তু হায়! ঢাকার ক্লাব ক্রিকেটেও নিজেকে খুঁজে পেতে কষ্ট হচ্ছে। মোহামেডানের হয়ে খেলাঘর সমাজ কল্যাণের বিপক্ষে হার না মানা অর্ধশতক (৫৯ *) উপহার দিলেও বাকি ৫ ম্যাচে সৌম্যর ব্যাট একদমই কথা বলেনি।
৬ খেলায় (৭, ৫৯*, ৭, ১, ২৩ এবং ৩) রান সাকুল্যে ১০০! প্রত্যাশা মেটাতে না পারায় সৌম্যর বিকল্প খুঁজেছে মোহামেডান। মানে যেখানে নিজেকে প্রমাণ করে জাতীয় দলে ফিরবেন, ফর্মহীনতায় সেই জায়গাও হারিয়ে বসেছেন সৌম্য। ক্যারিয়ারটা কি তার শঙ্কার মুখে পড়ে গেলো!

Lab Scan