গেইলের রেকর্ড ভেঙে পুরান বোঝালেন ১০.৭৫ কোটি রুপির খেলোয়াড় তিনি

0

লোকসমাজ ডেস্ক॥ ভারতের কাছে ওয়ানডে সিরিজ হারের পর টি-টোয়েন্টি সিরিজেও ব্যাট হোয়াইটওয়াশ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। রোববার ইডেন গার্ডেনে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১৭ রানে হেরেছে ক্যারিবীয়রা। তবে টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ হোয়াইটওয়াশ হলেও ব্যাট হাতে ধারাবাহিকতা বজায় রাখেন ওয়ানডে অধিনায়ক নিকোলাস পুরান। ইডেন গার্ডেনে তিন ম্যাচেই ব্যাট হাতে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন পুরান। তিন ম্যাচে তার সংগ্রহ দাঁড়ায় যথাক্রমে ৬১, ৬২ ও ৬১ রান। তিন ম্যাচে সব মিলিয়ে তার রান দাঁড়াণো ১৮৪। সে সঙ্গে নিকোলাস পুরান বুঝিয়ে দিলেন আইপিএলের মেগা নিলামে সানরাইজার্স হায়দরাবাদ তার পিছনে ১০ কোটি ৭৫ লক্ষ রুপি এমনি এমনি খরচ করেনি। সঠিক জায়গাতেই বিনিয়োগ করেছে তারা। ব্যাট হাতে ক্যারিবীয় তারকার একক লড়াই তাকে রেকর্ড বইয়ে জায়গা করে দিয়েছে। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে একাধিক রেকর্ড গড়েন পুরান। তিনি ছুঁয়ে ফেলেন বিরাট কোহলির অনবদ্য এক কৃতিত্বকে। ভেঙে দেন ক্রিস গেইলেরও একটি রেকর্ড।
১. তিন ম্যাচের কোনও দ্বি-পাক্ষিক আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি রান (১৮৪) সংগ্রহ করার রেকর্ড গড়েন পুরান। তিনি টপকে যান ক্রিস গেইলের ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে করা ১৬৭ রানের রেকর্ডকে।
২. ভারতের মাটিতে কোহলিদের বিরুদ্ধে সবচেয়ে বেশি আন্তর্জাতিক টি-টোয়েন্টি রান করা ক্রিকেটারে পরিণত হন পুরান (২৭৯)। তিনি পিছনে ফেলেন গ্লেন ম্যাক্সওয়েলকে (২৪৪)।
৩. ব্রেন্ডন ম্যাককালামের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ভারতের বিরুদ্ধে পরপর ৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৫০ রানের গণ্ডি টপকানোর নজির গড়েন পুরান।
৪. ভারতের মাটিতে কোনও টি-টোয়েন্টি সিরিজ বা টুর্নামেন্টে ৩ বার ৫০ রানের গণ্ডি টপকানোর হিসেবে বিরাট কোহলির রেকর্ড ছুঁয়ে ফেলেন পুরান। কোহলি ২ সিরিজে এমন কৃতিত্ব অর্জন করেন। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাাড়ও ২০২১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে তিনবার হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকে যান কোহলি।

Lab Scan