গাজীপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে নারী পোশাকশ্রমিক নিহত

0

লোকসমাজ ডেস্ক ॥ গাজীপুরের কোনাবাড়ী এলাকায় শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে নারী নিহত হয়েছেন। বুধবার (৮ নভেম্বর) সকালে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি।
নিহত নারীর নাম আঞ্জুয়ারা খাতুন (৩০)। তিনি সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার চর নাটিপাড়া এলাকার জামাল হোসেনের স্ত্রী। কোনাবাড়ীর ইসলাম গার্মেন্টসে সেলাই মেশিন অপারেটর হিসেবে কাজ করতেন তিনি।
জানা গেছে, বুধবার সকাল ৮টায় ইসলাম গার্মেন্টস ও স্ট্যান্ডার্ড গ্রুপের শ্রমিকরা কাজে যোগদান না করে বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ গিয়ে রাবার বুলেট, টিয়ার সেল নিক্ষেপ করে শ্রমিকদের কারখানার সামনে থেকে সরিয়ে দেয়। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা কোনাবাড়ী কাশিমপুর সড়কের বেশ কয়েক স্থানে আগুন ধরিয়ে দেয়।
শ্রমিকদের দাবি পুলিশের বুলেটে অন্তত ১০ জন শ্রমিক আহত হয়েছে। আহতদের কোনাবাড়ী শরীফ মেডিকেল ও পপুলার হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় এক নারীকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।
অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবির লে. কর্নেল রফিকুল ইসলাম বলেন, কয়েকটি স্থানে সকালে সমস্যা হয়েছে। গাজীপুরে ২২ প্লাটুন বিজিবি কাজ করছে। ( সূত্র : চ্যানেল ২৪)

Lab Scan