খুলনায় সাংবাদিক মনির উদ্দিনের রিমান্ড নামঞ্জুর

খুলনা ব্যুরো ॥ ভোলার ঘটনায় ফেসবুকে স্ট্যাটাস দেওয়াই গ্রেফতার হওয়া খুলনার প্রবীণ সাংবাদিক নিউ নেশানের মনির উদ্দিন আহমেদের রিমান্ড নামঞ্জুর করেছেন আদালত। খুলনার মুখ্য মহানগর হাকিম আদালতের ম্যাজিস্ট্রেট আমিরুল ইসলাম মঙ্গলবার এই রিমান্ডের আবেদন নামঞ্জুর করেন। এদিকে পুলিশের ভূমিকার সমালোচনা করে মানববন্ধন করেছে ওলেমা মাশায়েখ পরিষদ ।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভোলার বোরহানউদ্দিনের ঘটনায় পুলিশের ভূমিকার সমালোচনা করে স্ট্যাটাস দেন খুলনার প্রবীণ সাংবাদিক মনির উদ্দিন আহমেদ। রবিবার দিবাগত রাত ৩টার দিকে খুলনা নগরীর দোলখোলার বাসভবন থেকে মনির উদ্দিন আহমেদকে আটক করে খুলনা সদর থানায় নিয়ে আসে পুলিশ। পরে সোমবার রাতে পুলিশ মনির উদ্দিনকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করে। পুলিশ এই মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন জানায়। মঙ্গলবার এই রিমান্ডের শুনানি সাংবাদিক মনির উদ্দিনের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় ।
মামলার তদন্তকারী কর্মকর্তা সাইদুর রহমান সকালে রিমান্ডের পে শুনানিতে অংশ নেন। অপরদিকে অ্যাড. আক্তার জাহান রুকুর নেতৃত্বে ২০ জনের মত আইনজীবী এই রিমান্ডের বিরোধিতা করেন। উভয় পরে শুনানি শেষে ম্যাজিস্ট্রেট আমিরুল ইসলাম রিমান্ড নামঞ্জুর করেন।
এদিকে ভোলায় গুলিবর্ষণের ঘটনার প্রতিবাদ জানিয়ে জাতীয় উলেমা মাশায়েখ আইম্মা পরিষদের আহ্বানে মঙ্গলবার দুপুরে নগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন করা হয় । সংগঠনের সভাপতি মুফতি শেখ গোলামুর রহমানের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে দলীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। তারা পুলিশের ভূমিকার কঠোর সমালোচনা করেন।

ভাগ