খুলনায় শহীদ চঞ্চলের মৃত্যুবার্ষিকী পালিত : সরকার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করছে

0

স্টাফ রিপোর্টার, খুলনা॥ সরকার পরিকল্পিতভাবে দেশে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই হিন্দুদের ওপর নির্যাতন হয় এবং দায়ভার বিরোধীদের ওপর চাপায়। কুমিল্লায় পুজামন্ডপের ঘটনার জের ধরে দেশের বিভিন্ন স্থানে যা কিছু ঘটছে তার সম্পূর্ণ দায়ভার সরকারের।
খুলনায় সোমবার দুপুরে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতা মঞ্জু এসব কথা বলেন। জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, খুলনা জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও ৯০-এর স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনের নেতা শহীদ ওয়াহিদুজ্জমান চঞ্চলের ২৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর ও জেলা বিএনপি এ কর্মসূচি পালন করে। বিএনপি নেতা আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, আমীর এজাজ খান, শেখ ইকবাল হোসেন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অ্যাডভোকেট ফজলে হালিম লিটন, শেখ আব্দুর রশিদ, সিরাজুল হক নান্নু, আবু হোসেন বাবু।
মহানগর ও জেলা ছাত্রদল : অপরদিকে সকাল ১১টায় দলীয় কার্যালয়ে আলোচনা ও দোয়ার আয়োজন করে মহানগর ও জেলা ছাত্রদল। জেলা ছাত্রদল সভাপতি আব্দুল মান্নান মিস্ত্রির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি সাহারুজ্জামান মোর্ত্তজা। বক্তৃতায় তিনি বলেন, চলমান গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে সফলতা পেতে শহীদ ওয়াহিদুজ্জামান চঞ্চলের মতো সাহসী, মেধাবী, সচেতন, দূরদর্শী ও কর্মীবান্ধব নেতৃত্বের প্রয়োজন। তার আদর্শকে সামনে রেখে আমাদেরকে আগামী দিনের রাজপথের সংগ্রামে ঝাপিয়ে পড়তে হবে। সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বিএনপি নেতা শফিকুল আলম তুহিন, আজিজুল হাসান দুলু, সুলতান মাহমুদ, কে এম হুমায়ুন কবির, ইবাদুল হক রুবায়েদ, আতাউর রহমান রনু, শেখ আজিজুল ইসলাম, আনোয়ার হোসেন আনো, শরিফুল ইসলাম টিপু, ইসতিয়াক আহমেদ ইস্তি, গোলাম মোস্তফা তুহিন, মোঃ তাজিম বিশ্বাস, হুমায়ুন কবির রুবেল, এম ডি আনিসুর রহমান, আহসান আল বাকের, মোঃ রাকিব খান, শেখ ফারুক, মোঃ হাসান ফকির প্রমুখ। দোয়া পরিচালনায় ছাত্রদল নেতা আব্দুল্যা কিমিয়া সাদাত।

Lab Scan