খুলনায় বিএনপির যৌথ সভা : গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াইয়ে ঐক্যবদ্ধ হবার আহবান

0

স্টাফ রিপোর্টার, খুলনা॥ খুলনা মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেছেন, গণতন্ত্র মুক্তির সংগ্রামের আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়া আজ জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। ফ্যাসিবাদী শাসক তাঁকে হত্যা করে অবৈধভাবে দখল করা ক্ষমতা নিরঙ্কুশ করতে চায়। এই দুঃশাসনকে হটিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াইকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যেতে বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি। সদ্য ঘোষিত খুলনা মহানগর ও জেলা বিএনপির যৌথ সাংগঠনিক সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। রবিবার দুপুরে নগরীর কে ডি ঘোষ রোড দলীয় কার্যালয়ে এ সভায় আয়োজন করা হয়।
শফিকুল আলম মনা আরও বলেন, আমাদের সামনে এখন তিনটি লক্ষ্য রয়েছে। গুরুতর অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও তাঁর বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করা, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা এবং গণতন্ত্র ও জনগণের হারানো অধিকার পুনরুদ্ধারের লড়াইকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাওয়া। যার প্রথম পদক্ষেপ হিসেবে সারা দেশে দল পুনর্গঠন করা হচ্ছে। নবীন প্রবীণ নেতৃত্বের সমন্বয়ে আহবায়ক কমিটি গঠিত হচ্ছে। আন্দোলন সংগ্রামের ত্যাগী পরীক্ষিত ও নির্যাতিত কর্মীদেরকে মূল্যায়ন করা হচ্ছে। কাউকে বাদ দেয়া কিংবা মাইনাস করে নয়, সবাইকে নিয়েই সামনের দিকে এগিয়ে যাবে বিএনপি। খুলনা মহানগর ও জেলা বিএনপির আহবায়ক কমিটি সে লক্ষ্য নিয়েই কাজ শুরু করেছে এবং অচিরেই স্থবির হয়ে পড়া ওয়ার্ড, থানা ও ইউনিয়ন কমিটি পুনর্গঠনের কাজ শুরু করা হবে।
মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন জেলা আহবায়ক আমির এজাজ খান, সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পী, যুগ্ম আহবায়কদ্বয় তরিকুল ইসলাম জহির ও আবু হোসেন বাবু। সভায় বিএনপি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ও প্রস্তাবনামূলক বক্তব্য রাখেন স. ম আব্দুর রহমান, জাহিদুর রহমান, কাজী মো. রাশেদ, মুর্শিদ কামাল, কামরুজ্জামান টুকু, মেজবাউল আলম, আজিজা খানম এলিজা, এহতেশামুল হক শাওন, শেখ সাদী, কে এম হুমায়ুন কবির, মুর্শিদুর রহমান লিটন, সুলতান মাহমুদ, কাজী মিজানুর রহমান, বিপ্লবুর রহমান কুদ্দুস, শেখ ইমাম হোসেন, মো. মাসুদ পারভেজ বাবু, আবু সাঈদ হাওলাদার আব্বাস, ডা. এম এ মজিদ, জাফরী নেওয়াজ চন্দন, আব্দুস সালাম, রফিকুল ইসলাম বাবু, জসীমউদ্দিন লাবু, শামসুল বারিক পান্না, নিঘাত সীমা, হাবিবুর রহমান বিশ^সা, শেখ আনসার আলী, মতলেবুর রহমান মিতুল, কাজী শাহনেওয়াজ নীরু, ইকবাল হোসেন মিজান, মোল্লা সোহাগ, শেখ জামাল হোসেন, মোল্লা ফরিদ আহমেদ, হাসানউল্লাহ বুলবুল, আব্দুর রহমান ডিনো, মশিউর রহমান খোকন, খোদবক্স কোরাইশী কাল্লু, মো. এমদাদুল হক, রুম্মান আযম, জাভেদ মল্লিক, হাবিবুর রহমান, রকিবুল ইসলাম, মশিউর রহমান লিটন, মাহবুব হাসান পিয়ারু, তৈয়েবুর রহমান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, নুরুল হুদা খান বাবু প্রমুখ।

Lab Scan