খুলনায় ‘নাশকতা’ মামলায় বিএনপির ৬৩ নেতাকর্মী খালাস

0

খুলনা ব্যুরো॥ খুলনার সোনাডাঙ্গা মডেল থানায় দায়ের করা ‘নাশকতা’ মামলায় আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ করতে না পারায় সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ বিএনপির ৬৩ নেতাকর্মীকে খালাস দিয়েছেন আদালত। সোমবার (২৬ জুন) দুপুরে জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এ রায় ঘোষণা করেছেন।
মামলার বিববরণে জানা যায়, ২০১৮ সালের ১ নভেম্বর নাশকতার অভিযোগে সোনাডাঙ্গা মডেল থানার এসআই আজহারুল ইসলাম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইন এবং বিস্ফোরক আইনে ১৩ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ১১০/১২০ জনের নামে মামলা দায়ের করেন। ২০১৯ সালের ২৯ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা এসআই উত্তম কুমার মিত্র ৬৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১৯ সালের ২৮ আগস্ট বিচারের জন্য মামলাটি সিএমএম আদালত থেকে মহানগর স্পেশাল ট্রাইব্যুনালে আসে। ২০২২ সালের ৯ নভেম্বর স্পেশাল ট্রাইব্যুনাল মামলাটি জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালে পাঠায়। চলতি বছরের ২২ মার্চ আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন হয়। মামলা চলাকালীন অহিদুজ্জামান খোকন, আব্দুল জলিল ও ইফতেখার হোসেন নামের ৩ আসামি মার যান। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন বিশেষ পিপি অ্যাডভোকেট আরিফ মাহমুদ লিটন।
এদিকে মিথ্যা ও হয়রানিমূলক মামলা থেকে নির্দোষ খালাস পাওয়ায় মহান আল্লাহতায়ালার কাছে শুকরিয়া আদায় এবং নেতাকর্মীদের চলমান আন্দোলনে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু এবং খুলনা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনিসহ খুলনা মহানগর বিএনপি, থানা, ওয়ার্ড অঙ্গ ও সহযোগী সংগঠনের সাবেক নেতৃবৃন্দ।

 

 

 

Lab Scan