খুলনায় কবর থেকে এসে ভোট না দেওয়ার পথবাক্য পাঠ করাল বিএনপি

0

খুলনা ব্যুরো॥ মৃত ব্যক্তিদের কবর থেকে উঠে এসে ভোট না দেওয়ার আহ্বান জানিয়েছে খুলনা বিএনপি।  বুধবার দুপুরে খুলনা নগরের টুটপাড়া কবরস্থানে মৃত ব্যক্তিদের উদ্দেশে এমন শপথবাক্য পাঠ করায় তারা। পরে টুটপাড়ার দিলখোলা সড়কে এক দফা দাবিতে লিফলেট বিতরণ করেন বিএনপির নেতা-কর্মীরা।
এ সময় বিএনপির নেতা-কর্মীরা বলেন, এই সরকারের ভোট জালিয়াতি এমন পর্যায়ে পৌঁছেছে যে বিভিন্ন সময় কবরবাসীকে জীবিত দেখিয়ে জাল ভোট দেওয়া হয়েছে। ৭ জানুয়ারির নির্বাচনেও কবরবাসীর ভোট নিয়ে টানাহেচঁড়া করা হতে পারে। এ জন্য মৃত ব্যক্তিরা যাতে কবর থেকে এসে ভোট না দেন, সে জন্য তাঁদের উদ্দেশে শপথবাক্য পাঠ করানো হয়েছে।
বিএনপির নেতা-কর্মীরা বলেন, কবরে শায়িত ব্যক্তিদের ককটেল মেরে দৌড়ে পালিয়ে যেতে দেখতে পান ‘গায়েবি’ মামলার তদন্ত কর্মকর্তারা। মৃত ব্যক্তিদের প্রতি অসম্মান-তাচ্ছিল্য এবং পরিবারের সঙ্গে তামাশাকারীদের প্রতিহত করতে হবে। রাজনৈতিক ভিন্নমত থাকার কারণে মৃত ব্যক্তিদের বিনা চিকিৎসায় বা অপচিকিৎসা দিয়ে কারাগারে আটকে রেখে মৃত্যুকে ত্বরান্বিত করা ও আপনজনের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে না দেওয়ার মতো ঘটনার সঙ্গে জড়িত সবাইকে উপযুক্ত জবাব দেওয়া হবে।
শপথ ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির নেতা স ম আবদুর রহমান, শের আলম, বদরুল আনাম খান, মাসুদ পারভেজ, শেখ সাদী, চৌধুরী হাসানুর রশিদ, মো. জাহিদ হোসেন প্রমুখ।

 

Lab Scan