খুলনায় আ. লীগ-বিএনপি নেতারা এক মঞ্চে

0

খুলনা ব্যুরো॥ দেশ ও মানুষের প্রয়োজনে রাজনীতি থাকবে। আর রাজনৈতিক দলও থাকবে। থাকবে ভিন্নমত, পক্ষ-বিপক্ষ। কিন্তু থাকবে না হানাহানি-সংঘাত। সবাই মিলে দেশের পক্ষে কাজ করবে। এর মধ্য দিয়েই তৈরি হবে রাজনৈতিক সহঅবস্থান। যা বর্তমান প্রেক্ষাপটে দেশ ও মানুষের জন্যে খুবই জরুরি।
খুলনায় রাজনৈতিক সম্প্রীতির এক অনুষ্ঠানে যোগ দিয়ে আওয়ামী লীগ ও বিএনপি’র শীর্ষ নেতারা এভাবেই তাদের অবস্থান ব্যাখ্যা করেন। বলেন, দেশ ও মানুষের কল্যাণের কথা। ‘খুলনার রাজনৈতিক সহনশীলতা ও সম্প্রীতি রক্ষায় আমরা প্রতিশ্রুতিবদ্ধ’ শিরোনামে সোমবার নগরীর সিএসএস আভা সেন্টারের সম্মেলন কক্ষে এ টাউন হল মিটিং অনুষ্ঠিত হয়।
ইউএসএআইডি’র অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এই সম্মেলনের আয়োজন করে। সভায় সুশীল সমাজ ও মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ) এর মাধ্যমে রাজনৈতিক দলগুলোর কাছে রাজনৈতিক সম্প্রীতি বজায় রাখতে একটি স্মারকলিপি প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এসএম শফিকুল আলম মনা ও জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান। সভপতিত্ব করেন মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরামের সভাপতি ও জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জোবায়ের আহমেদ খান জবা।
উপস্থিত ছিলেন মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরামের সাধারণ সম্পাদক ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দা রেহানা ইসা, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত অধিকারী, খুলনা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু হোসেন বাবু প্রমুখ।

Lab Scan