খুবি’র তিন গবেষক পেলেন পিএইচডি ডিগ্রি

0

খুলনা ব্যুরো॥ খুলনা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান স্কুলের আওতাধীন ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিন এবং এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন থেকে তিনজন গবেষক পিএইচডি ডিগ্রি লাভ করেছেন। সম্প্রতি অনুষ্ঠিত সিন্ডিকেটের ২২৪তম সভায় তাদের পিএইচডি ডিগ্রি অনুমোদন দেয়া হয়। বৃহস্পতিবার উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন আনুষ্ঠানিকভাবে তাদের পিএইচডি ডিগ্রি প্রদান করেন।
এসময় উপাচার্য বলেন, খুলনা বিশবিদ্যালয় স্থাপিত হওয়ার উদ্দেশ্য ছিলো দক্ষ জনশক্তি তৈরি করা। বিশ্ববিদ্যালয় থেকে আপনাদের অর্জিত এই জ্ঞান কর্মজীবনে কাজে লাগাবেন। যা দেখে অন্যরা অনুপ্রাণিত হবে। পিএইচডি একটি ইনডিকেটর। যারা সরকারের বিভিন্ন সেক্টরে কাজ করছেন তাদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। আমি মনে করি- খুলনা বিশ্ববিদ্যালয় থেকে যারা পিএইচডি ডিগ্রি নিচ্ছেন, তারা কোয়ালিটি মেইনটেন করেই নিচ্ছেন।
এসময় পিএইচডি ডিগ্রিপ্রাপ্ত গবেষক পীযুষ কান্তি ঘোষ ও রুবায়েত আরা অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. সফিকুল ইসলাম, উপচার্যের সচিব সঞ্জয় সাহা ও ব্যক্তিগত সহকারী শেখ মঞ্জুর মোর্শেদসহ সংশিষ্ট কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

Lab Scan