ক্রিকেটারদের বেতন কাটবে না দক্ষিণ আফ্রিকা, তবে…

লোকসমাজ ডেস্ক॥ করোনাভাইরাসের বৈশ্বিক আক্রমণে ক্ষতির মুখে পড়েছে ক্রীড়াঙ্গনও। ক্লাব কিংবা বোর্ডের লোকসান পোষাতে বাধ্য হয়েই নিজেদের বেতনের বড় একটা অংশ ছেড়ে দিতে হচ্ছে খেলোয়াড়দের।
তবে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের ২০২০-২১ মৌসুমে বিপদে পড়তে হচ্ছে না। আপাতত খেলোয়াড়দের বেতন কাটা হবে না বলে জানিয়ে দিয়েছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী জ্যাক ফল। তবে ভবিষ্যতে বিপদ হতে পারে।
করোনাভাইরাস কতদিন থাকবে, সেটির ওপর নির্ভর করছে ক্ষয়ক্ষতি। এমনকি ভাইরাসের প্রকোপ কমে গেলেও এর যে দীর্ঘমেয়াদি একটি প্রভাব পড়বে আর্থিক খাতে, সেটি অনুধাবন করতে পারছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।
মঙ্গলবার স্থানীয় গণমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় পল বলেন, ‘আমাদের একটা বাজেট জমা আছে। এটা কেন্দ্রীয় একটা প্রক্রিয়া এবং জাতীয় দল ও ফ্র্যাঞ্চাইজি খেলোয়াড়রা এর আওতায় আছেন। এই মুহূর্তে পুরো মৌসুম চালানোর মতো সামর্থ্য আমাদের আছে।’
পল যোগ করেন, ‘তবে দীর্ঘমেয়াদে, পরিস্থিতি কি হয় সেটা আমাদের দেখতে হবে। পরিস্থিতি কতটা আর্থিক প্রভাব ফেলে সেটাই আসল ব্যাপার। আমাদের দিক থেকে বললে, এই মৌসুমে খেলোয়াড়দের বেতন কম দেওয়ার কারণ দেখি না। তবে সামনে এমন পরিস্থিতি আসতে পারে, যখন খেলোয়াড়দের বেতন কমাতে হবে।’

ভাগ