কোহলিদের দ্বিতীয় জয়

0

লোকসমাজ ডেস্ক॥ প্রথম ম্যাচে ২০৫ রান করেও হার মানা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে। আগের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারানোর পর মঙ্গলবার রাতে তারা ৪ উইকেটে হারিয়েছে দারুণ ছন্দে থাকা পয়েন্ট টেবিলের শীর্ষ দল রাজস্থান রয়্যালসকে।
মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে রাজস্থান আগে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১৬৯ রান তোলে। জবাবে দিনেশ কার্তিকের ২৩ বলে করা অপরাজিত ৪৪ ও শাহাবাজ আহমেদের করা ২৬ বলে ৪৫ রানের ইনিংসে ভর করে ১৯.১ ওভারে ৪ উইকেটে জয় পায় আরসিবি। ৮৭ রানে ৫ উইকেট হারানোর পর কার্তিক ও শাহবাজ ৬৭ রান তুলে দলের জয়ের ভিত গড়েন। এ নিয়ে টানা তিন ম্যাচে অপরাজিত থাকলেন কার্তিক। প্রথম ম্যাচে তিনি ৩২*, দ্বিতীয় ম্যাচে ১৪* ও আজ ৪৪* রান করেন।
কার্তিক ও শাজবাজের আগে উদ্বোধনী জুটিতে ৫৫ রান তোলেন ফাফ ডু প্লেসিস ও অনুজ রাওয়াত। এরপর দ্রুত ৫ উইকেট হারায় তারা। ডু প্লেসিস ২৯ ও অনুজ ২৬ রান করে আউট হন। মাঝে কোহলি ৫, ডেভিড উইলি ০ ও শেরফানে রাদারফোর্ড ৫ রানে আউট হন। তার আগে বেঙ্গালুরুর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে স্বাচ্ছন্দে ব্যাটিং করতে পারেনি দিল্লির ব্যাটসম্যানরা। উদ্বোধনী ব্যাটসম্যান জস বাটলার অপরাজিত থাকেন। তার সঙ্গে অপরাজিত থাকেন শিমরন হেটমায়ার। কিন্তু তারপরও ৩ উইকেট হারিয়ে তারা ১৬৯ রানের বেশি করতে পারেনি। বাটলার ৪৭ বলে ৬ ছক্কায় ৭০ রানে অপরাজিত থাকেন। অন্যদিকে ৩১ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪২ রানে অপরাজিত থাকেন হেটমায়ার।
ম্যাচসেরা হন দিনেশ কার্তিক।
সংক্ষিপ্ত স্কোর:
রাজস্থান: ১৬৯/৩ (বাটলার ৭০*, হেটমায়ার ৪২*)
বেঙ্গালুরু: ১৭৩/৬ (শাহবাজ ৪৫, কার্তিক ৪৪*; বোল্ট ২/৩৪, চাহাল ২/১৫)।
ফল: বেঙ্গালুরু ৪ উইকেটে জয়ী
ম্যাচসেরা: দিনেশ কার্তিক (বেঙ্গালুরু)।

Lab Scan