কোটচাঁদপুরে ড্রাগন বাগান কেটে সাবাড়

0

কোটচাঁদপুর (ঝিনাইদহ) সংবাদদাতা॥ ঝিনাইদহের কোটচাঁদপুরে রাতের অন্ধকারে দুর্বৃত্তরা ২৫ কাঠা জমির সম্পূর্ণ ড্রাগন গাছ কেটে দিয়ে ব্যাপক ক্ষতি সাধন করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বড়বামুন্দা গ্রামে সোমবার দিবাগত রাতে।
ক্ষতিগ্রস্ত ড্রাগন চাষি আলমগীর হোসেন বলেন- আমার এমন ক্ষতি সাধন মেনে নেয়ার মত নয়। আমার কোন শত্রু নেই। তবু ক্ষতি করলো কী কারণে বুঝে উঠতে পারছি না।
তিনি বলেন – মঙ্গলবার সকালে তিনি ড্রাগন বাগানে গিয়ে দেখতে পান তার দেড় বছর বয়সী ড্রাগন বাগানের প্রতিটি ড্রাগন গাছে গোড়া ধারালো অস্ত্র দিয়ে কেটে দেয়া হয়েছে। গাছে প্রচুর ফল রয়েছে।
তিনি বলেন- অন্যের জমি বর্গা নিয়ে ড্রাগন লাগিয়েছিলাম। এ পর্যন্ত প্রায় ৮লাখ টাকা খরচ করেছেন। কেবল ভাল মত ফল আসা শুরু হয়েছে। ঠিক সে মুহূর্তে আমার ড্রাগন গাছ কে বা কারা কেটে দিয়েছে।
ওই এলাকার মতিয়ার রহমান বলেন- ড্রাগন চাষি আলমগীর হোসেন এলাকায় একজন ভাল মানুষ হিসেবে পরিচিত। তার এমন ক্ষতি এলাকার কেউ মেনে নিতে পারছে না। ড্রাগন বাগান দেখে মনে হচ্ছে এটা দু’এক জনের কাজ নয়। কমপক্ষে ৪/৫ জনে অনেক সময় নিয়ে এই ক্ষতি করেছে।
বিষয়টি নিয়ে কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ আল মামুন বলেন- এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
কোটচাঁদপুর উপজেলা কৃষি অফিসার রাজিবুল হাসান বলেন- বিষয়টি জানতে পেরে ঘটনাস্থ দু’জন অফিসারকে পাঠিয়েছিলাম। তারা দেখে এসেছেন। কিভাবে এ ক্ষতি কাটিয়ে ওঠা যায় তার পরামর্শ দিয়েছেন।

 

Lab Scan