কেশবপুর পৌরসভায় উন্নয়ন কর্মকান্ড নিয়ে মতবিনিময় সভা

0

স্টাফ রিপোর্টার, কেশবপুর (যশোর) ॥ যশোরের কেশবপুর পৌরসভার উন্নয়ন কর্মকা ‘ডেল্টা প্ল্যান-২১০০’ এর আওতায় বাস্তবায়নের জন্য নেদারল্যান্ডস সরকার ও ডেল্টা প্রকল্পের একটি প্রেজেন্টেশন অনুষ্ঠিত হয়েছে। বুধবার ( ১৫ মার্চ ) কেশবপুর পৌরসভা কার্যালয়ে এ প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য বিষয়ে নাগরকিদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে আরবান ডেভেলপমেন্ট পাইলটস কেশবপুর, পৌরসভা এই প্রকল্পের বাংলাদেশ ২১০০ এর আওতায় কেশবপুর পৌরসভার সার্বিক উন্নয়ন ও আগামী এক শ বছরের কেশবপুর পৌরসভার প্ল্যান   উপস্থাপন করা হয়।
স্থানীয় সরকার মন্ত্রণালয়,অ্যালটেক কনসালটেন্ট লি. ও সেন্টার ফর ইনভায়রনমেন্টাল অ্যান্ড জিওগ্রাফি ইনফরমেশন সার্ভিসের সমন্বয়ে উন্নয়ন প্রকল্পের সার্বিক সহায়তা দিচ্ছে নেদারল্যান্ডস সরকার। কেশবপুর পৌরসভার হরিহর নদ ও খোঁজা খালের মিলনস্থলে দৃষ্টিনন্দন প্রকল্প গ্রহণ করা হয়। এর মধ্যে রয়েছে দুটি ঝুলন্ত সেতু,অত্যাধুনিক শেড,ফিশিং সেন্টার,ওয়াচ টাওয়ার,ওয়াকওয়ে। প্রকল্প উপস্থাপন করেন পরিকল্পনাবিদ ড, ফারহানা আহম্মেদ,প্রকল্পের ব্যবস্থাপন পরিচালক সামি ডব্লিউ চৌধুরী স্থপতি হাবিব ইব্রাহীম,স্থপতি সাকিব রনি,আনন্দ বণিকও তাসফিয়া দ্যুতি, নেদারল্যান্ডস সরকারের প্রফেসর ক্লিস জেহেনবের্গেন।
এ সময় উপস্থিত ছিলেন কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম,কেশবপুর সরকারি কলেজের অধ্যক্ষ এটিএম বদরুজ্জমান,কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ আসাদুজ্জামান, কেশবপুর প্রেস ক্লাবের সভাপতি আরশাফ উজ জামান খান,সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্ত্তী, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভপাতি তপন কুমার ঘোষ,অধ্যাপক মশিউর রহমান, সাংবাদিক মোতাহার হোসেন,সাংবাদিক দিলীপ মোদক,সাংবাদিক কবির হোসেন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বজলুর রহমান ও সকল কাউন্সিলর,কেশবপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী আলী হায়দার,পৌর সচিবমোশারফ হোসন প্রমুখ।বাংলাদেশের ডেল্টা প্ল্যানের আওতায় দেশের দুটি পৌরসভা চট্রগ্রামের রাউজান পৌরসভা ও কেশবপুর পৌরসভাকে পাইলট প্রজেক্টের আওতায় আনা হয়েছে। তারই আংশ হিসেবে এ প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ গ্রহন করা হয়েছে।

 

Lab Scan