কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক টুলকিটের পরিধি বাড়াল ইন্টেল

    0

    লোকসমাজ ডেস্ক॥ চলতি বছর অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস সামনে রেখে কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক ওপেনভিনোটুলকিটের নতুন ভার্সন উন্মুক্ত করেছে ইন্টেল। টুলকিটটি কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক কার্যক্রমের সক্ষমতা বাড়াতে সাহায্য করে। খবর টেকরাডার।
    ২০১৮ সালে ওপেনভিনো চালুর পর যুক্তরাষ্ট্রের চিপ জায়ান্টটি এন্টারপ্রাইজ ও গ্রাহক পর্যায়ে এআই ইন্টারফেন্সিংয়ের কার্যক্রম বাড়াতে কয়েক লাখেরও বেশি ডেভেলপার নিয়োগ দিয়েছে। সাড়ে তিন বছরের বেশি সময় ডেভেলপারদের মতামত ও গভীর শিখন প্রক্রিয়া নির্বাচনের মাধ্যমে সর্বশেষ সংস্করণে বেশকিছু নতুন ফিচার যুক্ত করা হয়েছে।
    ওপেনভিনো ডেভেলপার টুলের ভিপি অ্যাডাম বার্নস ইন্টেলের নেটওয়ার্ক অ্যান্ড এজ গ্রুপে টুলকিটটির আরো বিস্তারিত তথ্য উপস্থাপন করেন। এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, সম্প্রতি উন্মোচনকৃত ওপেনভিনো ২০২২ দশমিক ১ ভার্সনে অপটিমাইজেশন সক্ষমতাকে আরো স্বয়ংক্রিয় করতে ডেভেলপারদের মতামতকে প্রাধান্য দেয়া হয়েছে। নতুন আপডেটে হার্ডওয়্যারের অটো ডিসকভারি ও স্বয়ংক্রিয় অপটিমাইজেশন ফিচার যুক্ত করা হয়েছে। ফলে সফটওয়্যার ডেভেলপাররা সব ধরনের প্লাটফর্মে উন্নত কর্মক্ষমতা অভিজ্ঞতা পাবে।
    ইন্টেল ডিস্ট্রিবিউশনের ওপেনভিনো টুলকিটের সর্বশেষ ভার্সনে আপডেটেড ও পরিষ্কার এপিআই রয়েছে। অন্য ফ্রেমওয়ার্ক থেকে স্থানান্তরের সময় কম কোড ব্যবহারের প্রয়োজন হয়। পাশাপাশি ইন্টেল টেক্সট-টু-স্পিচ এবং ভয়েস রিকগনিশনের জন্য ন্যাচারাল ল্যাংগুয়েজ প্রোগ্রামে সাপোর্ট ফিচারও যুক্ত করেছে।

    Lab Scan