কুয়েটে আন্তর্জাতিক সম্মেলন শুরু

0

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) তিন দিনব্যাপী ৬ষ্ঠ ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ইলেকট্রিক্যাল ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (ইআইসিটি ২০২৩)’ শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স শুরু হয়েছে।
বৃহস্পতিবার সকালে ইইই অনুষদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকারের আইসিটি ডিভিশনের সচিব মো. শামসুল আরেফিন। প্রধান পৃষ্ঠপোষক ছিলেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার ও পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সোবহান মিয়া। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন আইইইই বাংলাদেশের চেয়ার প্রফেসর ড. এম. মশিউল হক। আয়োজক কমিটির সভাপতি ও ইইই অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহজাহানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন টেকনিক্যাল প্রোগ্রাম কমিটির চেয়ার প্রফেসর ড. এম. এম. এ. হাশেম ও আয়োজক কমিটির সম্পাদক প্রফেসর ড. মো. আরাফাত হোসেন।
তিন দিনব্যাপী সম্মেলনে বিশ্বের ১৩ টি দেশ থেকে ৪৭২ টি টেকনিক্যাল পেপার থেকে বাছাইকৃত ১৩৮ টি টেকনিক্যাল পেপার মোট ২৭ টি টেকনিক্যাল সেশনে উপস্থাপন করা হবে। এছাড়া কনফারেন্সে ৮ টি কি-নোট সেশন ও ১ টি টেকনিক্যাল ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে। সম্মেলনে আমেরিকা, বেলজিয়াম, ভারত ও বাংলাদেশের প্রায় সাড়ে তিনশ গবেষক, শিক্ষক, স্বনামধন্য প্রকৌশলী ও প্রযুক্তিবিদগণসহ অন্যান্যরা অংশগ্রহণ করছেন।বিজ্ঞপ্তি।

 

 

 

Lab Scan