কুষ্টিয়ায় সাংবাদিক হত্যার ঘটনায় আরও একজন গ্রেফতার

0

লোকসমাজ ডেস্ক॥ কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার ঘটনায় জড়িত ইমরান শেখ ইমন (৩২) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২১ জুলাই) রাত ১১টা ৫০ মিনিটে রাজারহাট মোড় থেকে গ্রেফতার করা হয়।
ইমরান শেখ ইমন কুষ্টিয়া শহরের কোর্টপাড়া এলাকার শামসুল আলম সামুর ছেলে। তার বিরুদ্ধে এর আগে অস্ত্র, মাদক, চুরি ও মারামারির চারটি মামলা রয়েছে। শুক্রবার (২২ জুলাই) কুষ্টিয়া পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার খাইরুল আলম।
তিনি জানান, হত্যাকাণ্ডে সম্পৃক্ততা পাওয়ায় ইমনকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে ঘটনার বিষয়ে তিনি অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তদন্তের স্বার্থে বিস্তারিত তথ্য প্রকাশ করা হচ্ছে না। তবে সাংবাদিক রুবেলকে সাংবাদিকতার জন্য হত্যা করা হয়নি। গ্রেফতার আসামিদের দেওয়া তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। হত্যাকাণ্ডে জড়িত অন্যদের গ্রেফতার করা হবে। সে কার্যক্রম অব্যাহত রয়েছে।
এর আগে এই ঘটনায় দুই জনকে গ্রেফতার করা হয়েছে। গত ১৫ জুলাই রাতে কুষ্টিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে রুবেল হত্যায় জড়িত সন্দেহে কাজী সোহান শরিফ (৪০) ও খন্দকার আশিকুর রহমান জুয়েলকে (৩৫) গ্রেফতার করে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানিক দল।
প্রসঙ্গত, কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক আমাদের নতুন সময়ের কুষ্টিয়া জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন রুবেল। গত ৩ জুলাই রাতে কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড়ে তার পত্রিকা অফিসে ছিলেন। ৯টার দিকে মোবাইল ফোনে একটি কল পাওয়ার পর অফিসের পিয়নকে ‘বাইরে থেকে আসছি’ বলে দ্রুত বেরিয়ে যান। এরপর থেকে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।
এ ঘটনায় রুবেলের ছোট ভাই ওইদিনই কুষ্টিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। ৭ জুলাই দুপুরে সেতুর নিচে নদীতে তার লাশ ভেসে ওঠে। পরনের জামা-কাপড় ও মানিব্যাগে থাকা পরিচয়পত্র দেখে তাকে শনাক্ত করা হয়। পরদিন রুবেলের চাচা মো. মিজানুর রহমান বাদী হয়ে কুমারখালী থানায় হত্যা মামলা করেন।

Lab Scan