কুমিল্লায় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ ঝিনাইদহে মিছিলে বাধা, আটক ২

0

লোকসমাজ ডেস্ক॥ কুমিল্লায় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০৭ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। এ ঘটনায় ৪ পুলিশ সদস্য ও বিএনপির ১০/১২ জন নেতা-কর্মী আহত হয়েছে বলে জানা গেছে। এছাড়া ঝিনাইদহে বিএনপির মিছিলে বাধা দিয়ে দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ।
শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর মনোহরপুর এলাকায় সরকারি মহিলা কলেজের সামনে এ ঘটনা ঘটে।
জানা গেছে, শনিবার ও রোববার ভোটের দিন হরতাল সফল করার লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি নগরীতে মিছিলের কর্মসূচি ছিল। দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন-উর-রশিদ ইয়াছিনের নেতৃত্বে মিছিল বের করলে নেতা-কর্মীরা নগরীর মহিলা কলেজের সামনে জড়ো হতে থাকে। খবর পেয়ে পুলিশ এসে তাদের ধাওয়া দেয়। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ শুরু হয়। একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে বিএনপি নেতা-কর্মীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শতাধিক রাউন্ড ফাঁকা গুলি করে।
বিএনপি নেতা আমিন-উর-রশিদ ইয়াছিন বলেন, আমরা শান্তিপূর্ণভাবে নগরীতে মিছিল করতে চেয়েছিলাম। পুলিশ বিনা উস্কানিতে মিছিলে বাধা দেয় এবং টিয়ারশেল নিক্ষেপ করে। এতে অন্তত ১০/১২ জন নেতা-কর্মী আহত হয়েছে।
কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ হোসেন জানান, নাশকতার উদ্দেশ্যে বিএনপি নেতা-কর্মীরা মহিলা কলেজ এলাকায় জড়ো হলে পুলিশ তাদের ধাওয়া দেয়। এ সময় বিএনপি নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের ৪ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে।

 

Lab Scan