কাস্টমসের ১০ কমিশনারকে বদলি

লোকসমাজ ডেস্ক॥ কাস্টমস হাউজ, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে বড় ধরনের রদবদল হয়েছে। কাস্টমস কমিশনার পর্যায়ের ১০ কর্মকর্তাকে একসঙ্গে বদলি করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। মঙ্গলবার (৩০ জুন) এনবিআরের দ্বিতীয় সচিব খান মো. রেজা-উন-নবীর সই করা এক আদেশ সূত্রে এসব তথ্য জানা গেছে। প্রতিষ্ঠানটির জ‌্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সৈয়দ এ মু’মেন রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেছেন। জাতীয় বাজেট ঘোষণার পরপর রাজস্ব আদায়ে গতি ফেরাতেই এমন রদবদল করা হয়েছে বলে জানা গেছে।
প্রজ্ঞাপনে বেনাপোল কাস্টম হাউজের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীকে কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার এবং কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো. আজিজুর রহমানকে বেনাপোলের দায়িত্ব দেওয়া হয়েছে। ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ুন কবীরকে ঢাকা দক্ষিণের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার এবং ঢাকা (পূর্ব) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো. শওকত হোসেনকে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটে বদলি করা হয়েছে। ঢাকা পশ্চিম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার ড. মইনুল খানকে ঢাকা নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের (মূসক) মহাপরিচালক হিসাবে এবং সেখানে দায়িত্বরত মহাপরিচালক সৈয়দ মুসফিকুর রহমানকে ঢাকা পশ্চিম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার করা হয়েছে। ঢাকা দক্ষিণ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার বেগম তাসমিনা হোসেনকে ঢাকা পূর্ব কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার হিসাবে বদলি করা হয়েছে।
সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার ডা. গোলাম মো. মুনীরকে চট্টগ্রামের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিল কমিশনারেটের কমিশনার হিসাবে পদায়ন করা হয়েছে। সেখানে চলতি দায়িত্বে থাকা কমিশনার হোসাইন আহমেদকে পদায়ন করে সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের সদস্য (টেকনিক্যাল) হোসেন আহমদকে মোংলা কাস্টম হাউসের কমিশনার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। কমিশনারদের ৭ জুলাইয়ের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

ভাগ