কালীগঞ্জে কুকুরের কামড়ে নারী ও শিশুসহ আহত ৩৫

0

 

কালীগঞ্জে (ঝিনাইদহ) সংবাদদাতা॥ ঝিনাইদহের কালীগঞ্জে কুকুরের কামড়ে নারী ও শিশুসহ আহত হয়েছেন অন্তত ৩৫ জন।  সোমবার (১৯ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত রায়গ্রাম ইউনিয়ন ও পৌর এলাকার বিভিন্ন এলাকায় এসব মানুষকে কামড়ে জখম করে কুকুরটি। এরমধ্যে ১৭ জন কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। ককুরটি ক্ষ্যাপা বলে জানিয়েছেন স্থানীয়রা।
স্থানীয়রা জানান, সকালে রায়গ্রামে সাদা রঙের একটি কুকুর একের পর এক পথচারী, দোকানি, স্কুলছাত্রী, শিশুদের কামড়াতে শুরু করে। স্থানীয়রা কুকুরটিকে ধাওয়া করলে সেখান থেকে দৌড়ে এসে হেলা, বলিদাপাড়া ও পৌরসভার নতুন বাজারসহ বিভিন্ন এলাকার মানুষকে কামড়ে আহত করে। এক পর্যায়ে কুকুরটি ধাওয়া খেয়ে পালিয়ে যায়।
আহতদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। এদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর হওয়া উন্নত চিকিৎসার জন্যে ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার করা হয়েছে।
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আজগর আলী বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত বেশ কয়েকজন রোগী এসেছেন। আমরা তাদের ভ্যাকসিনসহ চিকিৎসা দিয়েছি। দুইজনের কামড়ের আঘাত বেশি গুরুতর হওয়ায় তাদের ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার করা হয়েছে। আহতদের সংখ্যা আরও বাড়তে পারে।

Lab Scan