কালীগঞ্জে ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের উপর হামলা, প্রচার মাইক ভাংচুর

0

কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদতা ॥ কালীগঞ্জে কাষ্টভাঙ্গা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবু জাফরের কর্মীদের উপর হামলা ও প্রচার মাইক ভাংচুর চালিয়েছে প্রতিপক্ষরা। এ ঘটনায় বৃহস্পতিবার উপজেলা রির্টানিং অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভ’ক্তভোগী।
আবু জাফর তার লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, তিনি আনারস প্রতীকে নির্বাচন করছেন। প্রতিদিনের মতো বুধবার দুপুরে তার নির্বাচনী প্রচার মাইক এলাকায় বের হলে প্রতিপক্ষ গ্রুপের কর্মী ঘোপপাড়া গ্রামের তুষার ও আলামিন বাধা সৃষ্টি করে। এক পর্যায়ে তারা মাইক বন্ধ করে ও হুমকি দেয়। এরপর বিকেলে তার কর্মীরা সাতগাছীয়া গ্রামে ভোট চাইতে গেলে তেতুলবাড়িয়া গ্রামের রোকনের নেতৃত্বে অজ্ঞাত ১০/১৫ জন কর্মী তাদের উপর হামলা চালায়। এ সময় আনারস প্রতীকের পোস্টার কেড়ে পানিতে ফেলে নষ্ট করা, কর্মীদের মারধর ও প্রচার মাইক ভাংচুর করে। শুধু তাই নয়, অঅবার প্রচার মাইক বের করলে কর্মীদের খুন, জখম ও গুম করারও হুমকি দেয়। বাদী আবু জাফর আরো জানিয়েছেন, এ অবস্থায় তার নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণা চালানো অসম্ভব হয়ে পড়েছে। তিনি সুষ্ট নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
এ ঘটনার অভিযুক্ত রোকন জানায়, মারামারি, মাইক ভাংচুর বা পোস্টার ছেড়ার মত কোনো ঘটনা ঘটেনি। তিনি আনারসের কর্মীদেরকে দেওয়ালে পোস্টার সাটানো নিষেধ করাতে কিছুটা বাক বিতণ্ডা হয়েছিলো। এ বিষয়ে ওই ইউনিয়নের দ্বায়িত্বপ্রাপ্ত রির্টানিং অফিসার কালীগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা কৌশিক আহম্মেদ জানান, একটি অভিযোগপত্র তিনি হাতে পেয়েছেন। অভিযোগপত্রটি তিনি ইউএনও, নির্বাচন কর্মকর্তা ও থানাতে প্রেরণ করবেন। তারা বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান। থানার অফিসার্স ইনচার্জ মাহফুজুর রহমান মিয়া জানান, কাষ্টভাঙ্গা ইউনিয়নের নির্বাচনকে কেন্দ্র করে কোনো ঘটনার অভিযোগ তিনি হাতে পাননি। পেলে ব্যবস্থা নেবেন। আগামী ২৮ নভেম্বর কালীগঞ্জ উপজেলার ১১ টি ইউনিয়নে ভোটগ্রহণ হবে।

Lab Scan