কারাগারে বিএনপির নেতাকর্মীরা ধুকেধুকে মরছে: রিজভী

0

লোকসমাজ ডেস্ক॥ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সারাদেশে কারাগারগুলোতে উপচে পড়ছে বিএনপির নেতাকর্মী। কারাগারে যাওয়ার পরে অসুস্থ হচ্ছে এবং ধুকেধুকে সেখানে মরছে। বিএনপির সিনিয়র নেতা থেকে শুরু করে অধিকাংশের সেই পরিস্থিতি এবং সেই পরিণতি। শুক্রবার বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
রুহুল কবির রিজভী বলেন, শুধু বিএনপি ও সমমনা দলগুলোর নেতাকর্মীরা নয় সরকারের নির্যাতন-পীড়নের শিকার হচ্ছেন মানবাধিকার কর্মী, সাংবাদিক এবং প্রতিবাদমুখর লোকজনরা। বিরোধী রাজনীতিবিদ এবং সমালোচকদের সরকার গণ দমন-পীড়নের মাধ্যমে এদেরকে নিশ্চিহ্ন করে দিতে যাচ্ছে। সারাদেশে এরকম একটা ভয়-ভীতির ও আতঙ্কের পরিবেশ তৈরি করেছে। আর আওয়ামী লীগের লোকও যদি প্রধানমন্ত্রী, মন্ত্রী-এমপি বিরুদ্ধে প্রতিবাদ করেন, সেও নিস্তার পায় না।
তিনি বলেন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন। সাধারণ মানুষ বলে উনি না কি হাসাও মাহমুদ। এমন এমন কথা বলেন তাতে না কি দেশের মানুষ হাসতে থাকে। তাদের হাসি পায়।
সেই কারণে বলে তার নাম হাসাও মাহমুদ। হাছান মাহমুদ বলেছেন, বিএনপি যদি নির্বাচনে না আসে তাহলে নির্বাচন অবৈধ হবে কেনো? রিজভী বলেন, বিএনপি ছাড়াও অন্যান্য দল এবং বড় রাজনৈতিক দলগুলো ছাড়া আওয়ামী লীগ একতরফা নির্বাচন করবে, হাছান মাহমুদ সাহেব সেই নির্বাচন বৈধ হয় কি করে?
ভোটের মাধ্যমে নির্বাচনে আওয়ামী লীগের জিতে আসার দিন শেষ হয়ে গেছে বলেও মন্তব্য করেন রিজভী।
গত ২৪ ঘন্টায় সারাদেশে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার, মামলা, আসামী ও আহতদের তালিকা তুলে ধরেন তিনি। রিজভী জানান, এসময়ে গ্রেপ্তার হয়েছে ২১৫ জন নেতাকর্মী, আহত হয়েছে ১০ জন এবং মামলা দায়ের করা হয়েছে ৭টি। এসব মামলায় আসামী করা হয়েছে ৮৭৫ জন নেতাকর্মীকে।

 

Lab Scan