কলারোয়ায় বদরুন্নেছা বালিকা বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

0

 

কলারোয়া(সাতক্ষীরা)সংবাদদাতা ॥ সাতক্ষীরার কলারোয়ার জয়নগর বদরুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের আহবায়ক কমিটির আহবায়কের অনুপস্থিতিতে নিয়মিত কমিটি গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনায় রোববার ওই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী তামিমা সুলতানা ওরফে বৃষ্টির পিতা অভিভাবক সদস্য আসমত আলী উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগের বিবরণে জানা যায়, উপজেলার ১নং জয়নগর ইউনিয়নে বদরুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পরিচালনা পরিষদের মেয়াদ শেষ হওয়ায় করোনার কারণে নিয়মিত কমিটি করতে না পারায় আহবায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটির আহবায়ক মনোনীত হন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম নজরুলেন স্ত্রী। তিনি বর্তমানে প্রায় ৩ মাস আগে থেকে আমেরিকায় মেয়ের বাসায় অবস্থান করছেন। এরই মধ্যে আহবায়কের অনুপস্থিতিতে স্কুলের প্রধান শিক্ষক রুহুল কুদ্দুস অত্যন্ত গোপনে নিজের সুবিধার্থে কোন প্রচার প্রচারণা ছাড়াই অভিভাবক সমাবেশ না করে গোপনে পত্রিকার বিজ্ঞপ্তি দিয়ে অভিভাবক সদস্য নির্বাচিত করে পকেটস্থ একটি নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করেন। বিষয়টি জানাজানি হওয়ার পর শিক্ষার্থী অভিভাবক ও স্থানীয় জনসাধারণের মধ্যে ব্যাপক ক্ষোভ ও উত্তেজনার সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে যে কোন সময় স্কুল ও এলাকায় একটি অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসী আশংকা প্রকাশ করছে।
প্রধান শিক্ষক রুহুল কুদ্দুস ও উপজেলা একাডেমিক সুপারভাইজার তাপস কুমার জানান, সব কিছু নিয়ম অনুযায়ী কমিটি গঠন করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার রুলী বিশ্বাস বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Lab Scan