করোনায় মৃত্যুতে চীনকে ছাড়ালো ভারত

লোকসমাজ ডেস্ক॥ বৃহস্পতিবার রাতেই ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ছাড়ায়। তাতে বিশ্বে কোভিড-১৯ রোগীর সংখ্যায় তুরস্ককে টপকে নবম স্থানে জায়গা করে নেয় দক্ষিণ এশিয়ার পরাশক্তি দেশটি। ২৪ ঘণ্টায় ১৭৫ জনের মৃত্যুতে শুক্রবার সকালে প্রাণহানির সংখ্যায় চীনকেও ছাড়িয়ে যায় ভারত।
শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় বুলেটিনে জানিয়েছে, একদিনে রেকর্ড সংখ্যক ৭ হাজার ৪৬৬ জন আক্রান্ত হয়েছে ভারতে। এনিয়ে টানা ৭ দিন ছয় হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা বেড়ে হলো ১ লাখ ৬৫ হাজার ৭৯৯ জন।
দেড়শর বেশি মানুষ করোনায় মারা যাওয়ায় তা বেড়ে হয়েছে ৪ হাজার ৭০৬ জন। মৃত্যুর হিসাবে তারা চীনকে পেছনে ফেলেছে। করোনার উৎপত্তিস্থল চীনে মোট প্রাণহানি এখন পর্যন্ত ৪ হাজার ৬৩৪ জন।২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ২৬৬ জন এবং সুস্থতার হার বেড়ে হয়েছে ৪২.৭৫ শতাংশ। অথচ এদিনই দিল্লিতে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৪ জন, মৃত্যু হয়েছে ১৩ জনের। আর মহারাষ্ট্রের মধ্যে শুধুমাত্র মুম্বাইয়েই একদিনে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৩৮ আর মৃত্যু ৩৮ জনের।
কোভিড-১৯ দেশে সবচেয়ে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে এমন একটা সময়ে যখন চতুর্থ লকডাউন শেষ হতে আর মাত্র দু দিন বাকি। সামনের রোববারই শেষ হচ্ছে চতুর্থ লকডাউনের মেয়াদ।

ভাগ