এবার বাগেরহাটে লকডাউন

0

খুলনা প্রতিনিধি॥বাগেরহাট জেলায় সাত দিনের লকডাউন ঘোষণা (ফাইল ছবি)বাগেরহাট জেলায় সাত দিনের লকডাউন ঘোষণা (ফাইল ছবি)
করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় খুলনার পর এবার বাগেরহাট জেলায় সাত দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। বুধবার (২৩ জুন) বিকাল ৫টায় জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভা শেষে জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান এ ঘোষণা দেন।
বৃহস্পতিবার (২৪ জুন) সকাল থেকে শুরু হয়ে এই লকডাউন ৩০ জুন মধ্যরাত পর্যন্ত কার্যকর থাকবে। লকডাউনের ফলে বাগেরহাটে গণপরিবহন বন্ধ থাকবে। এক উপজেলা থেকে অন্য উপজেলায় লোকজনের চলাচল বন্ধ থাকবে। তবে কৃষিপণ্য পরিবহন ও জরুরি সেবায় নিয়োজিত কর্মীরা লকডাউনের আওতামুক্ত থাকবে।
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়ায় লকডাউন ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হওয়া লকডাউন ৩০ জুন মধ্যরাত পর্যন্ত কার্যকর থাকবে। লকডাউনের বিধিনিষেধের বিষয়ে বিস্তারিত প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হবে। মাইকিংসহ বিভিন্ন প্রচার মাধ্যমে লককডাউন মান্য করার জন্য প্রচার করা হবে। লকডাউন না মানলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
গত ২৪ ঘণ্টায় বাগেরহাটে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে মারা গেছেন তিনজন। এ নিয়ে বাগেরহাটে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৭৫২ জন। মারা গেছেন ৭৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৩ জন। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৮৩৫ জন।

Lab Scan