এই প্রিমিয়ার লিগে বসুন্ধরার প্রথম হার

0

লোকসমাজ ডেস্ক॥ বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের চলতি আসরে ১৭ ম্যাচ অজেয় থাকার পর হারলো বসুন্ধরা কিংস। চট্টগ্রাম আবাহনীর কাছে ২-১ গোলে এই মৌসুমে প্রথম হারের তেতো স্বাদ পেলো অস্কার ব্রুজনের দল। আর লিগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এটিই তাদের প্রথম পরাজয়।
গত বছরের মার্চে এই চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে তিন গোলে এগিয়ে থেকেও চার গোলে হারে বসুন্ধরা। নাইজেরিয়ান চিনেদু ম্যাথিউর গোলে পিছিয়ে পড়ে সমতা ফেরাতে মরিয়া ছিল দলটি। আর্জেন্টাইন স্ট্রাইকার রাউল অস্কার বেসেরা পেনাল্টি পেয়েও স্কোর ১-১ করতে পারেননি। পরে তারা সমতা ফেরায় ব্রাজিলিয়ান রবিনিয়োর গোলে। কিন্তু ম্যাথিউ আরেকবার গোল করে তাদের হতাশ করেন।
অবশ্য হেরেও শীর্ষস্থানে বসুন্ধরা শক্ত অবস্থানে রয়েছে। ১৮ ম্যাচে ৪৯ পয়েন্ট সংগ্রহ তাদের। সমান খেলে নবম জয়ে ৩১ পয়েন্ট নিয়ে পাঁচে চট্টগ্রাম আবাহনী।
সবার আগে দারুণ সুযোগ পায় বসুন্ধরা। ১৩ মিনিটে বেসেরার শট হয় লক্ষ্যভ্রষ্ট। ১৫ মিনিটে বিপলু আহমেদের আড়াআড়ি ক্রসে রবিনিয়োর শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। এমন সুযোগ নষ্টের ম্যাচে আবাহনী এগিয়ে যায় ৩৯ মিনিটের গোলে। ডান দিক দিয়ে বক্সে ঢুকে নাসিরুল থ্রু পাস বাড়ান ম্যাথিউকে। নিখুঁত শটে গোলরক্ষক আনিসুর রহমান জিকোকে পরাস্ত করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড।
দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পায় বসুন্ধরা। কিন্তু বেসেরা ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন বল। নির্ধারিত সময় শেষ হওয়ার তিন মিনিট আগে রবিনিয়ো সমতা ফিরিয়ে স্বস্তি আনেন বসুন্ধরায়। কিন্তু ৮৯ মিনিটে বাঁ পায়ের শটে জালে বল জড়িয়ে তাদের পয়েন্ট নিতে দেননি ম্যাথিউ।

Lab Scan