ইসরায়েলকে ফের হুমকি দিলো ফিলিস্তিন

0

লোকসমাজ ডেস্ক ॥ সতর্কতা ছাড়া গাজাবাসীদের ওপর হামালা চালালে বন্দি ইসরায়েলিদের মৃত্যুদণ্ড কার্যকর করার হুমকি দিয়েছে হামাস। এদিকে তিন লাখ রিজার্ভ সেনাকে ডেকে পাঠিয়েছে ইসরায়েল। একই সঙ্গে তারা গাজা ভূখণ্ডকে অবরুদ্ধ করে রেখেছে। আশঙ্কা করা হচ্ছে এমন পরিস্থিতিতে ইসরায়েল একটি স্থল অভিযান চালানোর পরিকল্পনা করেছে।
শনিবার (৭ অক্টোবর) ভোরে ইসরায়েল ভূখণ্ডে নজিরবিহীন হামলা চালায় হামাস। এর জবাবে গাজায় পাল্টা হামলা চালাচ্ছে ইসরায়েল। দুই পক্ষের হামলায় ১৫০০ এর বেশি মানুষ নিহত হয়েছে।
ইসরায়েলি টেলিভিশন চ্যানেলগুলো জানিয়েছে, হামাসের হামলায় ৯০০ জনের অধিক ইসরায়েলি নিহত হয়েছে, আহত হয়েছে অন্তত ২৬০০ জন। এছাড়া আরও বহু জনকে ধরে নিয়ে বন্দি করে রাখা হয়েছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার থেকে শুরু হওয়া ইসরায়েলের আকাশ হামলায় অন্তত ৬৮৭ জন ফিলিস্তিনি নিহত ও ৩৭২৬ জন আহত হয়েছেন। গাজায় ইসরায়েলের হামলা সোমবার রাতেও অব্যাহত ছিল। ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, তারা আকাশ ও সাগর থেকে গাজায় হামলা চালিয়েছে। এদিকে হামাসের মুখপাত্র আবু উবাইদা সোমবার হুমকি দিয়ে বলেছেন, সতর্কতা জানানো ছাড়া গাজার প্রত্যেক বেসামরিক বাড়িতে বোমা চালানোর জন্য একজন করে ইসরায়েলির বন্দির মৃত্যুদণ্ড কার্যকর করে তা সম্প্রচার করা হবে। (সূত্র : খবর আল জাজিরা)

Lab Scan