ইন্দোনেশিয়া থেকে কয়লার জাহাজ মোংলায় পৌঁছেছে, চলছে খালাস

0

মোংলা (বাগেরহাট) সংবাদদাতা ॥ ইন্দোনেশিয়া থেকে আনা রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের কয়লা মোংলায় পৌঁছেছে। গত ৩১ মে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এম,ভি বসুন্ধরা ইমপ্রেস ৩২হাজার ১২১ মেট্টিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে। জাহাজটি রোববার সন্ধ্যায় বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়ীয়া-১১নম্বর অ্যাংকোরেজে ভিড়ে। এরপর জাহাজটি হতে আমদানিকৃত কয়লা খালাস ও পরিবহনের কাজ শুরু হয়। লাইটারেজে করে খালাসকৃত কয়লা নেওয়া হচ্ছে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে। জেটি থেকে তা সংরক্ষণ করা হচ্ছে কেন্দ্রটির গোডাউনে।
এর আগে চলতি মাসের ১০জুন ইন্দোনেশিয়া থেকে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ২৬হাজার ৬২০মেট্টিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরে এসেছিলো চায়না পতাকাবাহী জাহাজ এম,ভি জে হ্যায়।
জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট ‘টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের খুলনার সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক বলেন, গত ১০জুন ইন্দোনেশিয়া থেকে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের আমদানিকৃত ২৬হাজার ৬২০ মেট্টিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরের হাড়বাড়ীয়ার-১১নম্বর অ্যাংকোরেজে ভিড়ে ছিলো চায়না পতাকাবাহী জাহাজ এম, ভি জে হ্যায়। আর তারও আগে ইন্দোনেশিয়া থেকে গত ১৬ মে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এম,ভি বসুন্ধরা ইমপ্রেসে ৩০হাজার মেট্টিক টন ও ২৯মে এম,ভি বসুন্ধরা ম্যাজেস্টি জাহাজে ৩০হাজার ৫শ মেট্টিক টন কয়লা আসে এ বন্দরে।

 

Lab Scan