ইউরোপের টি-টোয়েন্টি লিগের আইকন আফ্রিদি

টি-টোয়েন্টি ক্রিকেটের জোয়ারে ভাসছে পুরো ক্রিকেট দুনিয়া। খুব অল্প সময়ে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটটি। এই জনপ্রিয়তার ছোঁয়া লেগেছে ইউরোপেও। জনপ্রিয়তার ব্যাপারটি মাথায় রেখে টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে ইউরোপে।
তিনটি দেশ যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে ইউরো টি-টোয়েন্টি স্লাম নামের একটি টুর্নামেন্ট। আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডস; এই তিন দেশের ক্রিকেট বোর্ডের উদ্যোগে প্রথমবারের মতো আয়োজিত হবে এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট।
এই টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আইকিন হিসেবে নির্বাচিত হয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি। এ ছাড়া আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান, অস্ট্রেলিয়ার অলরাউন্ডার শেন ওয়াটসন ও নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালামও আছেন আইকন হিসেবে।
আগামী ৩০ আগস্ট থেকে মাঠে গড়াবে ইউরো টি-টোয়েন্টি টুর্নামেন্ট। তিনটি দেশের মোট ৬টি দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। প্রতিটি দলে একজন করে আইকন ক্রিকেটার থাকবেন। ৩০ আগস্ট শুরু হতে যাওয়া এই টুর্নমেন্টটির পর্দা নামবে ২২ সেপ্টেম্বর।
ইউরো টি-টোয়েন্টি স্লামে খেলার কথা রয়েছে দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জেপি ডুমিনি ও লেগ স্পিনার ইমরান তাহিরের। এ ছাড়া অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ক্রিস লিন, নিউজিল্যান্ডের লুক রনকি ও পাকিস্তানের বাবর আজমের নামও রয়েছে তালিকায়।

ভাগ