ইইউ রাষ্ট্রদূতকে মির্জা ফখরুল, নির্দলীয় সরকার ছাড়া ভোট সম্ভব নয়

0

লোকসমাজ ডেস্ক॥ দেশের বর্তমান পরিস্থিতিতে নির্দলীয় ও নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন সম্ভব নয় বলে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলিকে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (৪ জুলাই) বিকালে গুলশান চেয়ারপারসনের কার্যালয়ে ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান বিএনপি মহাসচিব।
বৈঠকে আলোচনার বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, কিছুদিন পর ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসবে। তারা বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। তারই অ্যাডভান্স আলোচনার জন্যই মূলত আজকে তারা এসেছিলেন। ফখরুল বলেন, সেখানে আগামী নির্বাচন নিয়ে আমরা কী ভাবছি, কী করছি সেসব বিষয়েও আলোচনায় এসেছে।
বৈঠকে নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচনের বিষয়ে ইইউ’র অবস্থানের বিষয় জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, তারা তো একথা বহুবার বলেছে যে, বাংলাদেশে একটি অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন তারা চায়। আজকেও সে কথা বলেছে। আর এটা আরও এক্সপ্লোর করার জন্য তাদের একটি টিম আসবে। আসলেই বাংলাদেশে অবাধ, সুষ্ঠু নির্বাচনের সুযোগ আছে কি না সেটা তারা দেখবে।
বিএনপির পক্ষ থেকে কী বলা হয়েছে-জানতে চাইলে দলটির মহাসচিব বলেন, আমরা তো পরিষ্কার করে বলেছি- বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে নির্দলীয় ও নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন সম্ভব নয়।
বৈঠকে বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন দলটির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ। ইউরোপীয় ইউনিয়নের পক্ষে ছিলেন রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি, ডিসিএম স্প্যানিয়ার বার্ন্ড ও রাজনৈতিক কর্মকর্তা সেবাস্তিয়ান।

 

Lab Scan