আ.লীগ নেতার বিরুদ্ধে নারী এমপিকে লাঞ্ছিত করার অভিযোগ

0

লোকসমাজ ডেস্ক ॥ জামালপুরে আওয়ামী লীগ নেতা আনোয়ারুল ইসলামের বিরুদ্ধে( জামালপুর-শেরপুর) সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি)  হোসনে আরাকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে  । বৃহস্পতিবার রাত ৯টার দিকে জামালপুরের ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক আলোচনা সভা চলাকালে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের উপস্থিতিতে এ ঘটনা ঘটে বলে অভিযোগ পাওয়া গেছে।

দলীয় সূত্রে জানা গেছে, আলোচনা সভায় বক্তব্য চলাকালে এমপি হোসনে আরা ধর্ম প্রতিমন্ত্রীর উদ্দেশে বলেন, ‘দলীয় কর্মসূচিতে  আমাকে কেনো দাওয়াত দেওয়া হয় না? এ কথা বলতেই আওয়ামী লীগ নেতা আনোয়ার তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং এক পর্যায়ে গায়ে হাত তোলেন। এ সময় আনোয়ারকে নিবৃত্ত না করে ধর্ম প্রতিমন্ত্রী মহিলা এমপি হোসনে আরাকে ধমক দিয়ে চুপ থাকতে বলেন। পরে এমপি অপমান সইতে না পেয়ে আওয়ামী লীগ অফিস ত্যাগ করেন।

এ বিষয়ে সংসদ সদস্য হোসনে আরা তাৎক্ষণিক রাত ১০টায় তার নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করেন। তিনি বলেন, ‘১৭ আগস্ট সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আমি ওই সভায় উপস্থিত হয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের আসনটি খালি দেখতে পাই এবং তার সম্মানে আমি দাঁড়িয়ে থাকি। পরে তিনি সভাস্থলে আসলে আমি তাকে বসতে দিয়ে আমার আসনে বসি এবং সবিনয়ে জানতে চাই, যে কোন সভা-সমাবেশের বিষয়ে আমাকে কেন জানানো হয় না।

‘এ সময় উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও সাবেক বহিষ্কৃত নেতা আনোয়ারুল ইসলাম আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এক পর্যায়ে আমার হাতে থাপ্পড় মারেন।’এমপি হোসনে আরা অভিযোগ করে বলেন, ‘ইচ্ছা থাকলে প্রতিমন্ত্রী মহোদয় বিষয়টি তাৎক্ষণিক সুরাহা করতে পারতেন। কিন্তু তিনি সেটি করেননি। বরং আমাকেই শাসিয়েছেন।’

অভিযুক্ত উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আনোয়ারুল ইসলাম বলেন, ‘মাননীয় এমপি হোসনে আরা মহোদয়কে কোনও ধরনের গালিগালাজ বা গায়ে হাত তোলার কোনও প্রশ্নই ওঠে না। এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।’

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘ভিডিও ফুটেজ রয়েছে ভিডিও ফুটে দেখলেই বিষয়টি খোলসা হবে। দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য মাননীয় এমপি হোসনে আরা সভা থেকে বের হয়ে বিভিন্নভাবে কুৎসা রটাচ্ছেন। এতে আওয়ামী লীগ ও তার নিজের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। যা কাম্য নয়।’ (সূত্র : বাংলা ট্রিবিউন)

 

Lab Scan