আরও তিন রুটে ডানা মেলবে ইউএস-বাংলা

0

লোকসমাজ ডেস্ক॥ যশোর থেকে চট্টগ্রাম ও কক্সবাজার এবং সৈয়দপুর থেকে চট্টগ্রামে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী ৩০ সেপ্টেম্বর যশোর ও সৈয়দপুর থেকে চট্টগ্রাম এবং ১ অক্টোবর যশোর থেকে কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে এয়ারলাইন্সটি।শুক্রবার (২৭ আগস্ট) ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মোহাম্মদ কামরুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, যশোর থেকে চট্টগ্রামে ইউএস-বাংলা প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন ফ্লাইট পরিচালনা করবে। প্রাথমিকভাবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার যশোর থেকে সকাল ৯টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে উড্ডয়ন করবে। একই দিন বিকেল ৫টা ১০ মিনিটে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যশোরের উদ্দেশে যাত্রা করবে।
একইভাবে সৈয়দপুর থেকে ওই তিন তিনই সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে উড্ডয়ন করবে। একই দিন দুপুর ১২টা ৩৫ মিনিটে চট্টগ্রাম থেকে সৈয়দপুরের উদ্দেশে যাত্রা করবে।
এছাড়া যশোর থেকে কক্সবাজারে সপ্তাহে চারদিন ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। শনি, সোম, বুধ ও শুক্রবার যশোর থেকে দুপুর ১টা ৪৫ মিনিটে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে। অন্যদিকে কক্সবাজার থেকে বিকেল ৩টা ২৫ মিনিটে যশোরের উদ্দেশে ছেড়ে যাবে।
সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ যশোর থেকে চট্টগ্রামে ওয়ানওয়ের নূন্যতম ভাড়া ৬ হাজার টাকা ও রিটার্ন ভাড়া ১২ হাজার টাকা। এছাড়া যশোর থেকে কক্সবাজারে ওয়ানওয়ের নূন্যতম ভাড়া ৬ হাজার ৫০০ টাকা ও রিটার্ন ভাড়া ১৩ হাজার টাকা। অন্যদিকে সৈয়দপুর থেকে চট্টগ্রামের ওয়ানওয়ের নূন্যতম ভাড়া ৬ হাজার ২০০ টাকা ও রিটার্ন ভাড়া ১২ হাজার ৪০০ টাকা।
বর্তমানে ইউএস-বাংলার বহরে ১৪টি এয়ারক্রাফট রয়েছে। এর মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও ৩টি ড্যাশ ৮-কিউ ৪০০।

Lab Scan