আবাহনী অটো জেতেনি, সংগ্রাম করতে হয়েছে: বিসিবি সভাপতি

0

লোকসমাজ ডেস্ক॥ আবাহনী লিমিটেডের হ্যাটট্রিক শিরোপা জয় সহজ ছিল না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।শনিবার প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৮ রানে হারিয়ে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতে নেয় আবাহনী। বিসিবির সভাপতির দায়িত্ব সামলানোর পাশাপাশি ঢাকার ঐতিহ্যবাহী ক্লাবটিরও বড় কর্তা তিনি। বোর্ড সভাপতি ও আবাহনী লিমিটেডের যোগসূত্র আছে বিধায় ক্লাবটির সাফল্য নিয়ে প্রায়ই প্রশ্ন তোলা হয়। বিশেষ করে, আম্পায়াররা আবাহনীকে বাড়তি সুবিধা দেয় এমন অভিযোগ তোলা হয় হরহামেশাই। গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে প্রবল সমালোচনাও হয়।
কিন্তু আবাহনীকেও লিগ শিরোপা জিততে সংগ্রাম করতে হয়েছে বলে দাবি করলেন নাজমুল হাসান। শনিবার মিরপুরে তিনি বলেন, ‘ঢাকা লিগে ছোট বড় বলে কোনো কথা নেই। কে জিতবে এটা বুঝার কোন পথ ছিল না। কাগজে-কলমে আবাহনী প্রায় জাতীয় দল ছিল। লিটন, নাঈম, আফিফ, মুশফিক, সাইফউদ্দিন, মোসাদ্দেক- ওরা তো জাতীয় দলের খেলোয়াড় এবং টি-টোয়েন্টি দলেই খেলে। তারপরও আবাহনীকে অনেক সংগ্রাম করতে হয়েছে। এমন না যে অটো জিতে গেছে। আমরা মনে করলেও আসলে কোনো দল ছোট না। খেলাঘরের কাছেও আবাহনী হেরেছে।’
প্রায় জাতীয় দল নিয়ে স্কোয়াড সাজিয়েছিল আবাহনী লিমিটেড। দলে সবচেয়ে বড় তারকা মুশফিকুর রহিম। সঙ্গে ছিলেন লিটন, শান্ত, মোসাদ্দেক, আফিফ, সাইফ উদ্দিনের মতো জাতীয় দলের নিয়মিত ক্রিকেটার।পাইপলাইনে থাকা শহীদুল, সাকিব, রানাও একই তাঁবুতে। এতো ভালো দল নিয়েও আবাহনী লিগ জিতেছে শেষ রাউন্ডের খেলায়। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব সমান তালে পারফরম্যান্স করায় আবাহনীকে অপেক্ষায় থাকতে হয়। শেষ পর্যন্ত হট ফেভারিট প্রাইম ব্যাংককে ৮ রানে হারিয়ে আবাহনী ঢাকা লিগের শিরোপা ২১তম বারের মতো জিতে নেয়।
লিগ প্রতিদ্বন্দ্বীতাপূরণ হওয়ায় বেশ খুশি বিসিবি সভাপতি, ‘প্রাইম ব্যাংক, প্রাইম দোলেশ্বর খুব ভালো দল। সবচেয়ে ভালো বোলিং ছিল প্রাইম ব্যাংকের। মোস্তাফিজ, শরিফুল, রুবেল এ ধরণের বোলাররা ছিল। কয়েকটা দল সংগ্রাম করেছে যেহেতু জাতীয় দলের কিছু তারকা খেলোয়াড় খেলেনি। এজন্য অনেক দল একটু দুর্বল হয়ে গেছে। ওরা খেললে কী হত চিন্তা করে দেখুন। অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা হয়েছে। এটাই ক্রিকেটের সৌন্দর্য।’
সুপার লিগের খেলা টিভিতে সম্প্রচার হওয়ায় বেশ খুশি নাজমুল হাসান। সামনে কোনো চ্যানেলের সাথে লম্বা চুক্তিতে যেতে আগ্রাহী বোর্ড। যদি সেটা সম্ভব না হয় ক্রিকেটের জন্য আলাদা চ্যানেল করা যেতে পারে কিনা সেই সম্ভাবনার কথাও জানান তিনি।

Lab Scan