আজকের রাশিফল

লোকসমাজ ডেস্ক ॥ আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মকর রাশির জাতব্যক্তি, আপনার ওপর আজ রাশি অধিপতি শনিগ্রহরাজ, বুদ্ধির দেবতা বুধ ও গ্রহপিতা রবির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে, ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে, সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হওয়ার সম্ভাবনা অমূলক নয়।
মেষ [২১ মার্চ-২০ এপ্রিল] শিক্ষার্থীদের জীবন আলোকিত হয়ে উঠবে, কর্ম ও ব্যবসা বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতাপ্রাপ্ত হবেন।
বৃষ [২১ এপ্রিল-২০ মে] দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই। সহকর্মী ও অংশীদারদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে। মামলা মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসবে, দীর্ঘদিনের ভাঙা প্রেম ও বন্ধুত্ব জোড়া লাগবে।
মিথুন [২১ মে-২০ জুন] বেকারদের মুখে হাসি ফুটবে, নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে, ভাইবোনদের সঙ্গের দীর্ঘদিনের মতানৈক্য দূর হয়ে পড়বে, শত্রু ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।
কর্কট [২১ জুন-২০ জুলাই] হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হওয়ায় দিনটি বেশ মৌজমস্তিতে কাটবে, ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে ফেঁপে উঠবে, বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভ ফল প্রদান করবে, লটারি ফাটকা জুয়া রেস শেয়ার হাউজিং প্রভৃতিতে বিনিয়োগ না করাই শ্রেয় হবে।
সিংহ [২১ জুলাই-২০ আগস্ট] দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণের পথ প্রশস্ত হবে, অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসা যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা পরোপকার ও সৃজনশীল কাজের প্রতি বিশেষভাবে ঝুঁকবে।
কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর] ব্যবসা-বাণিজ্যে মন্দা কর্মে হয়রানিমূলক দূরবদলি অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে, না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। অবশ্য সংকটকালে জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সহযোগিতা পাবেন।
তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর] পাওনা টাকা আদায় আটকে থাকা বিল পাস ও অচল ব্যবসা সচল হয়ে ওঠায় ব্যাংকে টাকা ফুলে ফেঁপে উঠবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে, দ্রুতগতির বাহন এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।
বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]
বেকারদের মুখে হাসি ফুটবে, নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে, দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে, রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে পরিশ্রমী ও মিতব্যয়ী হলে সব প্রতিকূলতা কাটিয়ে এগিয়ে চলবেন।
ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর] দুর্যোগের মেঘ কাটতে আরম্ভ করবে, গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্স সামগ্রীর পসরা সাজবে, বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ বিবাদের মীমাংসা হবে, প্রেম রোমান্স শুভ।
মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি] শুভাশুভ মিশ্রফল প্রদান করবে, যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। ভ্রমণকারী সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নয়তো চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ, প্রভৃতির খপ্পরে পড়তে হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে, দ্বিচক্রযান বর্জনীয়।
কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি] বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমীযুগলের প্রেমের স্বীকৃতি তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব করবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।
মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ] শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। অবশ্য শ্রমিক-কর্মচারীদের মনে মালিক প্রীতি দেখা দেবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন বর্জনের সঙ্গে সঙ্গে সতর্ক থাকা শ্রেয় হবে।

ভাগ