আজকের রাশিফল

অপূর্ব মৃন্ময়
আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি বুদ্ধির দেবতা বুধ, পরিবর্তনশীল গ্রহ চন্দ্র ও প্রেমের দেবতা শুক্রাচার্যের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হওয়ার সম্ভাবনা।
মেষ [২১ মার্চ-২০ এপ্রিল] দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। গৃহবাড়িতে অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।
বৃষ [২১ এপ্রিল-২০ মে] সিজনাল রোগব্যাধির সঙ্গে সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়বে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে গোপন প্রেম ফাঁস করে দেবে।
মিথুন [২১ মে-২০ জুন] শিক্ষার্থীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহেযাগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।
কর্কট [২১ জুন-২০ জুলাই] দীর্ঘদিনের হারানো বন্ধুর সাক্ষাৎ শুভফল প্রদান করবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। মামলা-মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। দ্রুতগতির বাহন এড়িয়ে চলা শ্রেয়।
সিংহ [২১ জুলাই-২০ আগস্ট] গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রব রব করবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও ছায়া দিয়ে বাঁচাবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। বিদ্যার্থীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।
কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর] ধন উপার্জনের নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। চতুর্দিক থেকে শুভ সংবাদের প্রাপ্তি ঘটায় দিনটি বেশ মৌজমস্তিতে কাটবে। হারানো পিতৃ-মাতৃ ধন-সম্পদ-সম্পত্তি-ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও পাবেন।
তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর] হাত বাড়ালেই সফলতা ধরা দেবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ বন্ধুত্ব শুভ তথা সুদূর প্রসারী হবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে। তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।
বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর] টাকা-পয়সা হাতে আসার আগেই খরচের খাত তৈরি হয়ে যাবে। অংশীদারদের সঙ্গে কলহ-বিবাদের কারণে ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। অবশ্য সংকটকালে সহযোগীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।
ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর] পাওনা প্রাপ্য বুঝে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। একদিকে কর্মের বাড়তি চাপ অপরদিকে ব্যবসায়িক ভ্রমণ মিলে খুব ব্যস্ত সময় পার করতে হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে।
মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি] বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। হারানো পিতৃ-মাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুলফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে।
কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি] গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভাইবোনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। মামলা-মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।
মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ] শরীর স্বাস্থ্যের প্রতি তীক্ষè নজর রাখুন নয়তো হাসপাতালে চক্কর কাটতে হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরি কাজবাজ ফাঁস করে দিতে পারে। গৃহসুখ বজায় রাখতে জীবনসঙ্গীর মতামতকে গুরুত্ব দিন।

ভাগ