আজকের রাশিফল

অপূর্ব মৃন্ময়
আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কুম্ভরাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শনি মহারাজ, সর্বগ্রাসী গ্রহ রাহু ও দেব সেনাপতি মঙ্গলের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইউটিউব প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট থাকায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা কঠিন হবে।
মেষ রাশি: (২১ মার্চ – ২০ এপ্রিল) নতুন মানুষের সঙ্গে বন্ধুত্ব হতে পারে। জাতিকারা কোনো বিতর্ক থেকে দূরে থাকুন। প্রেমযোগ আছে। সহকর্মীদের অনৈতিক কাজের প্রতিবাদ করা নিয়ে কর্মক্ষেত্রে উত্তেজনা ছড়াতে পারে। বিনিয়োগ নিয়ন্ত্রণ করুন। চতুর্দিক থেকে অর্থ আসতে থাকায় শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা বন্ধুত্ব প্রেম বিনিয়োগ সুদূরপ্রসারী হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।
বৃষ রাশি: (২১ এপ্রিল – ২১ মে) যোগাযোগ বাড়বে। প্রেমের জন্য দিনটি শুভ। সৃষ্টিশীল কাজে যুক্ত ব্যক্তিরা সফলতা পাবেন। তবে কোনো অর্থ বিনিয়োগ করবেন না। শ্বাসনালীর সংক্রমণ, শ্লেষ্মা, হাঁপানিজনিত সমস্যা বাড়তে পারে। জাতিকাদের ক্ষেত্রে কর্মক্ষেত্রে বিশেষ সুযোগ। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্ন-সাধ পূরণ হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তা কমবে।
মিথুন রাশি: (২২ মে – ২১ জুন) মানসিক চাপ বাড়ার যোগ দেখা যাচ্ছে। মাইগ্রেনের ব্যথায় অথবা অন্য কোনো কারণে শিরঃপীড়ায় কষ্ট পাবেন। স্ত্রী অথবা মাতুল তরফে আর্থিকভাবে লাভবান হওয়ার যোগ আছে। জাতিকাদের কাছের বন্ধুর দিক থেকে বিশ্বাসভঙ্গের যোগ। প্রেম বাধাযুক্ত। শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে শ্রম অনুপাতে ফল লাভ করা কঠিন হবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়তে পারে।
কর্কট রাশি: (২২ জুন – ২২ জুলাই) আজকের দিনে চোখে ছানি পড়া বা ইনফেকশন সমস্যা নিয়ে ভুগতে পারেন। দিনের মধ্যভাগ থেকে স্ত্রীকে নিয়ে দুশ্চিন্তা শুরু হতে পারে। জাতিকারা বিশেষ করে নতুন সম্পর্ক তৈরির ক্ষেত্রে সর্তক থাকুন। কোনো নিকট আত্মীয়ের উন্নতির খবর আসতে পারে। প্রেমের জন্য দিনটি শুভ। পাওনা টাকা আদায় আটকে থাকা বিল পাস তথা ব্যবসা-বাণিজ্যে প্রচুর লাভবান হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক সামগ্রীর পসরা সাজবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। প্রেমীযুগলের প্রেম-বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।
সিংহ রাশি: (২৩ জুলাই – ২৩ আগস্ট) আপনার সন্তানের কিছু সিদ্ধান্ত আপনাকে অবাক ও আনন্দিত করতে পারে। বিনিয়োগ নিয়ন্ত্রণ করুন। জাতিকাদের সামাজিক পরিচিতির মাধ্যমে নতুন সম্ভাবনা তৈরির যোগ আছে। চাকরির নতুন খবর আসতে পারে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের মুখে হাসি ফোটাবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের পথ প্রশস্ত হবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন।
কন্যা রাশি: (২৪ আগস্ট – ২৩ সেপ্টেম্বর) আজকের দিনে ইমারতি, গৃহ সজ্জার ব্যবসায় লাভবান হওয়ার যোগ। নতুন যোগাযোগ হতে পারে। খাদ্যনালি সংক্রান্ত সমস্যা দেখা দিতে পারে। জাতিকাদের ক্ষেত্রে দিনের প্রান্তভাগে আকস্মিক ঘটনা আনন্দিত করতে পারে। প্রেমের জন্য আজকের দিনটি উৎকৃষ্ট নয়। ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। হারানো বুকের ধন বুকে ফেরার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।
তুলা রাশি: (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর) একই ভুল বারবার হওয়া আটকান। অংশীদারি ব্যবসায় মনোমালিন্য আসতে পারে। তৃতীয় ব্যক্তি আপনার পারিবারিক বিষয়ে হস্তক্ষেপ করবে। প্রেমের ক্ষেত্রে শুভ। আজকের দিনে সতর্ক হয়ে গাড়ি চালান। জাতিকাদের রক্তপাতের যোগ আছে। ভ্রমণকালীন সতর্কতার সঙ্গে চলুন নচেৎ চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পরে পড়তে হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পেলেও বিক্রয় করে ঘরে তোলা কঠিন হবে। বিদেশ গমনের আশায় বিনিয়োগকৃত অর্থ ডুবে যেতে পারে।
বৃশ্চিক রাশি: (২৪ অক্টোবর – ২২ নভেম্বর) গৃহ বা ভূমির সঙ্গে যুক্ত নয় এমন কোনো বিষয় নিয়ে আজ সিদ্ধান্ত নেওয়া থেকে দূরে থাকুন। পড়ুয়াদের সফলতা পাওয়ার আশা। বিনিয়োগের ক্ষেত্রে অশুভ। জাতিকাদের উচ্চ রক্তচাপ ও অবসাদজনিত সমস্যা দেখা দিতে পারে। প্রেমের ক্ষেত্রে দিনটি শুভ। জীবনসঙ্গী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক যাগ-যজ্ঞাদি অনুষ্ঠিত হবে। পিতা-মাতার সঙ্গে কারণে-অকারণে কলহ-বিবাদের সৃষ্টি হবে।
ধনু রাশি: (২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর) আজ গুরুজনের পরামর্শে উন্নতি হবে। সিনেমা, সাহিত্য বিভাগে যুক্ত থাকলে সাফল্য পাবেন। জাতিকারা সহকর্মীর চক্রান্তের শিকার হতে পারেন। আত্মীয়দের কাছ থেকে যোগ্যতা অনুযায়ী গুরুত্ব পাবেন না। প্রেমযোগ নেই। সিজনাল রোগব্যাধির সঙ্গে সঙ্গে নিত্য-নতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। শ্রমিক-কর্মচারীদের মনে মালিকপ্রীতি দেখা দেবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তিদের দিকে তীক্ষè নজর রাখা শ্রেয় হবে।
মকর রাশি: (২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি) চালাকি করে কোনো কাজ করতে গিয়ে বিপত্তির সৃষ্টি হতে পারে। ধাতু সংক্রান্ত বাণিজ্যের ক্ষেত্রে সফলতা লাভের সম্ভাবনা। জাতিকাদের কর্মক্ষেত্রে জটিলতা বাড়বে। প্রেমযোগ আছে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সাক্ষাৎ তথা ভাঙা প্রেম জোড়া লাগবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসঙ্গীর মতামতকে গুরুত্ব দিন। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে।
কুম্ভ রাশি: (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) আদালতের বাইরে কোনো ব্যক্তির সাহায্যে জমি-বাড়ি সংক্রান্ত সমস্যার আজ কিছুটা সুরাহা হতে পারে। পড়ুয়াদের ক্ষেত্রে সফলতা পাওয়ার আশা। জমি-বাড়িতে বিনিয়োগ করতে পারেন। জাতিকাদের কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা আছে। চোখের সমস্যা কষ্ট দিতে পারে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইপ্সিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। সহকর্মী ও অংশীদারদের সঙ্গে সদ্ভাব বজায় রাখার চেষ্টা করুন। মামলা-মোকদ্দমা উৎকট-উদ্ভট ঝামেলা আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে।
মীন রাশি: (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) আপনার ব্যবহারের মিষ্টতার অভাবে ঘরে-বাইরের মানুষদের কাছে বিরাগভাজন হবেন। বিনিয়োগ করার কথা ভাববেন না। গুরুজনদের বিষয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। জাতিকাদের রক্তপাত বা আঘাতের সম্ভাবনা রয়েছে। পথে সাবধানে চলাফেরা করুন। ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই শুভ তথা সুদূরপ্রসারী হবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

ভাগ