আজকের রাশিফল

অপূর্ব মৃন্ময়
আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কুম্ভ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ পরমযোগী গ্রহ শনি মহারাজ, গ্রহপিতা রবি ও দৈত্যকুল গুরু শুক্রাচার্যের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে তথা বিবাহে প্রচুর উপহার-উপঢৌকনও প্রাপ্ত হবেন। বাণিজ্যিক সফর লাভদায়ক প্রমাণিত হবে।
মেষ রাশি: (২১ মার্চ – ২০ এপ্রিল) প্রত্যাশিত কাজে কিছু বাধা-বিপত্তি দেখা দেবে। গৃহস্থালী কাজে কোনো ঝামেলা দেখা দেবে। মায়ের সাথে কোনো কারণে ভুল বোঝাবুঝি হতে পারে। বাড়িতে আত্মীয়দের সাথে মতানৈক্য হবার আশঙ্কা রয়েছে। যানবাহন নিয়ে রাস্তায় কিছুটা বিপাকে পড়তে পারেন। গৃহ সজ্জায় কিছু অর্থ ব্যয় হতে পারে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী বৈদ্যুতিক মিটার জলের কল ও আসবাবপত্র মেরামতে নাজেহাল হয়ে পড়তে হবে। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।
বৃষ রাশি: (২১ এপ্রিল – ২০ মে) দুর্ঘটনার আশঙ্কা প্রবল। রাস্তাঘাটে সাবধানে চলতে হবে। কোনো প্রকার ঝামেলায় জড়াতে যাবেন না। পুলিশি গ্রেফতার হয়রানি থেকে সতর্ক হতে হবে। আজ ঝুঁকিপূর্ণ কোনো উৎস থেকে টাকা পেতে পারেন। পাওনাদারের তাগাদা বৃদ্ধি পাবে। ওষুধ বিক্রেতাদের ভালো আয়ের সুযোগ আসবে। দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস পাওনা টাকা আদায় তথা অচল ব্যবসা সচল হয়ে ওঠায় দিনটি বেশ মৌজমস্তিতে কাটবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্স সামগ্রীর পশরা সাজবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে।
মিথুন রাশি: (২১ মে – ২০ জুন) রাজনৈতিক নেতাকর্মীদের দিনটি ঝামেলাপূর্ণ হতে পারে। বিরোধী রাজনীতির সাথে সম্পৃক্তরা কোনো রাজনৈতিক মামলা মোকর্দ্দমার সম্মুখীন হতে পারেন। পিতার সাথে সাংসারিক বিষয়ে আলোচনা করতে পারেন। প্রভাবশালী কোনো ব্যক্তির সাহায্য লাভের যোগ। বেকারদের মুখে হাসির ঝলক ফুটবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়নের পথ প্রশস্ত হবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। বিদেশের অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে ঋণের ভার কমবে।
কর্কট রাশি: (২১ জুন – ২০ জুলাই) ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে সাফল্য আসবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষকের সাহায্য পেতে পারেন। শিক্ষার্থীরা কোনো বৃত্তি সংক্রান্ত পরীক্ষার প্রস্তুতি নিতে পারেন। জীবিকার জন্য যারা বিদেশে যাওয়ার চেষ্টা করছেন তাদের বাধা-বিপত্তির সম্মুখীন হতে হবে। বাড়িতে কোনো আধ্যাত্মিক পুরুষের আগমন হতে পারে। ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে।
সিংহ রাশি: (২১ জুলাই – ২১ আগস্ট) আজ বন্ধুর সাহায্য লাভের যোগ প্রবল। বাড়িতে বড় ভাই বোনের আগমন হতে পারে। ব্যবসায়ীদের দিনটি ভালো যাবে না। আয় রোজগারে বাধা-বিপত্তি দেখা দেবে। চাকরিজীবীরা আজ বকেয়া কোনো বিল পেতে পারেন। ঠিকাদারী কাজে ভালো আয়ের প্রত্যাশা করতে পারেন। শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। গৃহবাড়ি অফিস আদালতের আসবাবপত্র ও ইলেকট্রনিক্স সামগ্রী মেরামতে শ্রম অর্থ দুটোই ব্যয় হবে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।
কন্যা রাশি: (২২ আগস্ট – ২২ সেপ্টেম্বর) দিনটি শুভ সম্ভাবনাময়। আজ দোকানদারি ব্যবসায় ভালো আয় রোজগার হবে। জীবন সাথীর সাথে কোথাও বেড়াতে যেতে পারেন। দাম্পত্য সুখ শান্তি বৃদ্ধি পাবে। অংশীদারি কাজে সাফল্য আসতে পারে। অবিবাহিতদের বিয়ের সুযোগ আসতে পারে। নতুন বিনিয়োগে সাফল্য আসবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের প্রেমের স্বীকৃতি তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। সপরিবারে কাছেপিঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে।
তুলা রাশি: (২৩ সেপ্টেম্বর- ২১ অক্টোবর) দিনটি কিছুটা ঝামেলাপূর্ণ। বেসরকারি চাকুরেদের দিনটি অলসভাবে কেটে যাবে। কাজের লোকের জন্য কোনো ঝামেলায় পড়তে পারেন। শরীর কিছুটা দুর্বল হতে পারে। আজ অধীনস্থ কর্মচারীদের সাথে চেঁচামেচি করা ঠিক হবে না। রক্তচাপ বাড়তে পারে। কোনো মূল্যবান দ্রব্য হারিয়ে ফেলতে পারেন। সিজনাল রোগব্যাধির সঙ্গে সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে। শত্রু ও বিরোধীপক্ষরা সুযোগের সদ্ব্যবহার করবে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে।
বৃশ্চিক রাশি: (২২ অক্টোবর- ২০ নভেম্বর) আজ বন্ধুর সাহায্য লাভের যোগ প্রবল। বাড়িতে বড় ভাই-বোনের আগমন হতে পারে। ব্যবসায়ীদের দিনটি ভালো যাবে না। আয় রোজগারে বাধা-বিপত্তি দেখা দেবে। চাকরিজীবীরা আজ বকেয়া কোনো বিল পেতে পারেন। ব্যবসায়ীক বিষয়ে বড় ভাই এর পরামর্শ প্রয়োজন হতে পারে। যোগ্যকর্ম ও উচ্চশিক্ষার্থে বিদেশগমনের স্বপ্ন পূরণের দিকে ধাবিত হবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার এড়িয়ে চলা শ্রেয় হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।
ধনু রাশি: (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর) পরিবার পরিজন নিয়ে কোথাও বেড়াতে যেতে পারেন। আজ আইনগত জটিলতা থেকে মুক্তি লাভের দিন। সদ্য প্রবাসীরা কোনো ভালো চাকরির সুযোগ পেতে পারেন। ট্রান্সপোর্ট পেশার সাথে জড়িতরা ভালো আয়ের সুযোগ পেতে পারেন। বিদেশ যাত্রার সুযোগ আসতে পারে। দাম্পত্য সুখ শান্তি ও প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। দুর্জনেরা আত্মীয়বেশে আপনার মূল্যবান সম্পদা লুফে নেওয়ার চেষ্টা চালাবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন।
মকর রাশি: (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারি) আজ আপনার প্রভাব প্রতিপত্তি ও সুনাম সম্মান বৃদ্ধি পাবে। কোনো সামাজিক বা দাতব্য কাজে অংশ নিতে পারেন। প্রভাবশালী লোকের সাহায্য পেতে পারেন। দাম্পত্য সুখ শান্তি বৃদ্ধি পাবে। আপনার সাংসারিক ক্ষেত্রে জীবন সাথীর সাহায্য আশা করা যায়। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে গোটাপরিবারে খুশির জোয়ার বইবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে দুর্বারগতিতে এগিয়ে চলবেন। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসার প্রবল সম্ভাবনা রয়েছে।
কুম্ভ রাশি: (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) দিনটি শুভ সম্ভাবনাময়। খুচরা ও পাইকারী ব্যবসায় ভালো আয়ের সুযোগ পাবেন। খাদ্য ও বেকারি ব্যবসায় আশানুরুপ আয় রোজগারের যোগ রয়েছে। ছোটদের জন্য কিছু অর্থ ব্যয়ের প্রয়োজন হতে পারে। জাতিকাদের আর্থিক দিক ভালো যাবে। কিছু অর্থ সঞ্চয়ের সুযোগ আসবে। ধন উপার্জনের সব পথ খুলে যাবে। দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও অচল ব্যবসা সচল হয়ে ওঠায় ব্যালান্স ফুলেফেঁপে উঠবে। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের পথ প্রশস্ত হবে। শত্রু ও বিরোধীপক্ষরা আপনার উন্নয়ন ও বাড়বাড়ন্ত দেখে পিছু হটতে বাধ্য হবে।
মীন রাশি: (১৯ ফেব্রুয়ারি–২০ মার্চ) বাড়িতে ছোট ভাই-বোনের আগমন হতে পারে। সাংবাদিক ও সাহিত্যিকদের সময় ভালো যাবে না। কর্মস্থলে প্রশাসনিক জটিলতায় পড়তে পারেন। প্রতিবেশীর সাথে কোনো অমিমাংসিত বিষয়ে আলোচনা সফল হবে। আজ স্বর্ণালঙ্কার ও বস্ত্র ব্যবসায়ীরা ভালো আয়ের সুযোগ পাবেন। মনোবল জনবল অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে।

ভাগ