আজকের রাশিফল

অপূর্ব মৃন্ময়
আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কুম্ভ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ পরমযোগী গ্রহ শনি মহারাজ, সর্বগ্রাসী গ্রহ রাহু ও প্রেমের দেবতা শুক্রাচার্যের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মকর রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট থাকবে।
মেষ রাশি: (২১ মার্চ – ২০ এপ্রিল) আর্থিক অনিশ্চয়তা কাটিয়ে উঠতে পারবেন। গবেষণামূলক কাজে অগ্রগতি আশা করা যায়। জীবিকার জন্য বিদেশযাত্রার যোগ বলবান। উচ্চশিক্ষা সংক্রান্ত বিষয়ে আশানুরূপ অগ্রগতি হবে। বৈদেশিক কাজে কোনো প্রবাসী ব্যক্তির সাহায্য পাবেন। একদিকে আয় উপার্জন কম অপরদিকে দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণœ হয়ে পড়বে। বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী বৈদ্যুতিক মিটার জলের কল ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই ব্যয় হবে। অর্থ সংকটকালে পিতা-মাতা ভাইবোনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।
বৃষ রাশি: (২১ এপ্রিল – ২১ মে) গাড়ি বা যানবাহন চালানোর সময়ে সতর্ক হতে হবে। কোনো আত্মীয়র অসুস্থতার সংবাদ আসতে পারে। চিকিৎসকের সাহায্য নিতে হবে। কোনো ঋণ সংক্রান্ত জটিলতায় ভুগতে পারেন। ট্রান্সপোর্ট ব্যবসায়ীদের আজ দুর্ঘটনাজনিত লোকসান হতে পারে। বকেয়া ব্যবসায়িক টাকা আদায়ের সম্ভাবনা। পাওনা টাকা আদায় আটকে থাকা বিল পাস তথা অচল ব্যবসা সচল হয়ে উঠবে। নিঃসন্তান দম্পতি কোনো না কোনো শুভ সংবাদপ্রাপ্ত হবেন। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।
মিথুন রাশি: (২২ মে – ২১ জুন) অংশিদারী ব্যবসায়-বাণিজ্যে ভালো আয় রোজগার হবে। আত্মীয় বা বন্ধুর বাড়িতে বেড়াতে যেতে পারেন। দাম্পত্য সুখ-শান্তি বৃদ্ধি পাবে। ব্যবসায়িক কাজে দূরে কোথাও যেতে পারেন। শিক্ষা সংক্রান্ত ব্যবসায়-বাণিজ্যে ভালো আয় রোজগারের যোগ। জীবন সাথীর সাহায্য পাবেন। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।
কর্কট রাশি: (২২ জুন – ২২ জুলাই) গার্মেন্টকর্মীরা কোনো নতুন কর্মস্থলে যোগ দিলে ভালো করবেন। গোপন কোনো সম্পর্কের কারণে কিছু অর্থ ব্যয় হবে। কর্মস্থলে সহকর্মী ও অধিনস্থ কর্মচারীর কারণে কিছু বাধা বিপত্তি হতে থাকবে। ব্যবসায়ীরা কোনো বন্ধুর দ্বারা প্রতারিত হতে পারেন। দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্নসাধ পূরণের পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রবরব করবে। শত্রু ও বিরোধীপক্ষরা লেজ গুটিয়ে নিতে বাধ্য হবে।
সিংহ রাশি: (২৩ জুলাই – ২৩ অগস্ট) শিল্পী ও কলাকুশলীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। অভিনয় শিল্পী ও মিডিয়া ব্যক্তিত্বদের কাজের ব্যস্ততা চলে আসবে। রোমান্টিক বিষয়ে অগ্রগতি হবার যোগ। সৃজনশীল পেশাজীবীদের আয় রোজগার বাড়তে পারে। সন্তানের সাথে কোনো দর্শনীয় স্থানে বেড়াতে যেতে পারেন। শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। বিদেশে অবস্থানরত স্বজনদের অপ্রত্যাশিত স্বদেশ প্রত্যাবর্তনে গোটা পরিবারে দুশ্চিন্তার ঝড় বইতে পারে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।
কন্যা রাশি: (২৪ অগস্ট – ২৩ সেপ্টেম্বর) জমি ভূমি স্থাবর সম্পত্তি ক্রয়-বিক্রয় সংক্রান্ত আলোচনায় অগ্রগতি হবে। মায়ের সাহায্য পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে প্রত্যাশা পূরণ হতে পারে। যানবাহন ক্রয় করার যোগ। স্ত্রীর জন্য কেনাকাটার যোগ প্রবল। বৈদেশিক কাজে কোনো বন্ধুর সাহায্য পেয়ে যাবেন। শিক্ষা বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের প্রেমের স্বীকৃতি তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্স সামগ্রীর পসরা সাজবে। সপরিবারে কোনো দূর ভ্রমণে যাওয়ার সম্ভাবনা।
তুলা রাশি: (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর) প্রতিবেশীর সাহায্য পেতে পারেন। ছোট ভাই-বোনের বিবাহ সংক্রান্ত আলোচনায় অগ্রগতি হবে। সাহিত্যিক ও সাংবাদিকদের দিনটি লাভদায়ক। বিদেশ থেকে কোনো ভালো সংবাদ পেতে পারেন। মূদ্রণ ব্যবসায়ী ও প্রকাশকদের কাজের ব্যস্ততা বৃদ্ধি পাবে। শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। শ্রমিক-কর্মচারী ও ড্রাইভারদের মনে মানিপ্রীতি দেখা দেবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে পরিশ্রম ও মিতব্যয়ী হওয়ার আবশ্যকতা রয়েছে।
বৃশ্চিক রাশি: (২৪ অক্টোবর – ২২ নভেম্বর) খাদ্য ও পানিয়ের ব্যবসায় আশানুরূপ আয় রোজগার হতে পারে। সঞ্চয়ের সুযোগ পাবেন। কোনো বন্ধুর সাহায্য আশা করা যায়। খুচরা ও পাইকারী বাণিজ্যে ভালো আয় রোজগার হবে। বাড়িতে কোনো আত্মীয়র আগমনে খুশি হতে পারেন। বিদ্যার্থীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হবে।
ধনু রাশি: (২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর) ব্যবসায়িক কাজে কোনো ভালো সংবাদ পেতে পারেন। জীবনসাথীর মন মেজাজ ভালো থাকাতে দাম্পত্য সুখ-শান্তি বৃদ্ধি পাবে। আজ কাজ-কর্মে অগ্রগতি হবে। মানসিক অস্থিরতা কম থাকাতে যে কাজে হাত দেবেন তাতেই সফলতা পাবেন। শরীর-স্বাস্থ্য ভালো থাকবে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। বন্ধু-বান্ধব আত্মীয়-পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাচল করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন।
মকর রাশি: (২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি) বৈদেশিক বাণিজ্য শুভ। প্রবাসীদের কাজে কিছু বাধা বিপত্তি ও ঝামেলা দেখা দিতে পারে। ট্রান্সপোর্ট ব্যবসায় ভালো আয়ের সুযোগ আসবে। সকালের দিকে বিদেশযাত্রার প্রচেষ্টা সফল হবে। আয় রোজগার বৃদ্ধি না পেলেও খরচ তুলনামূলক কমাতে পারবেন। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। ভাইবোনদের সঙ্গের দীর্ঘদিনের মতানৈক্য দূর হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নসাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণের দিকে ধাবিত হবে।
কুম্ভ রাশি: (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) ব্যবসায়িক আয় রোজগার বৃদ্ধি পাবে। বেসরকারি চাকুরেদের বকেয়া বিল আদায় হতে পারে। ঠিকাদারী ব্যবসায় কোনো প্রভাবশালী রাজনৈতিক নেতার সাহায্য পেতে পারেন। বন্ধু বা বড় ভাই এর সাহায্যে কোনো অসাধ্য সাধন করতে পারেন। ব্যবসায়-বাণিজ্যে বন্ধু বা শুভাকাঙ্ক্ষীর সাহায্য পাবেন। চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে অতিশয় ব্যস্ত থাকতে হবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ তথা সুদূরপ্রসারী হবে।
মীন রাশি: (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) অপ্রত্যাশিত আয় রোজগারের যোগ আছে। বাবার সাহায্য পেতে পারেন। রাজনৈতিক কাজে কোনো প্রভাবশালী নেতার আনুকূল্য আশা করতে পারেন। চাকরিজীবীদের কর্মক্ষেত্রে পরিবর্তন হতে পারে। বেসরকারি শিক্ষক ও গবেষকদের দিনটি ভালো যাবে। মনোবল জনবল অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হবে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে।

ভাগ