আজকের রাশিফল

অপূর্ব মৃন্ময়
আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কুম্ভ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শনি মহারাজ, বিঘœ সৃষ্টিকারী গ্রহ কেতু দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। পাওনা টাকা আদায় আটকে থাকা বিল পাস তথা সচল ব্যবসা সচল হয়ে ওঠায় ব্যাংক ব্যালান্স ফুলে ফেঁপে উঠবে। প্রেমীযুগলের প্রেম ধন্য হবে।
মেষ রাশি: (২১ মার্চ – ২০ এপ্রিল) সৃজনশীল কাজে নতুন সুযোগ আশা করা যায়। প্রেম ও রোমান্সে শুভ ফল পাবেন। সন্তানের বিদ্যাক্ষেত্রে কোনো ঝামেলা দেখা দিতে পারে। জীবন সাথীর কর্মক্ষেত্রে অগ্রগতি আশা করা যায়। প্রেমের বিয়ের ক্ষেত্রে কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। শিল্পী ও কলাকুশলীদের কাজের যোগ রয়েছে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের স্বপ্ন পূরণ হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের অপ্রত্যাশিত স্বদেশ প্রত্যাবর্তনে গোটা পরিবারে খুশি জোয়ার বইবে।
বৃষ রাশি: (২১ এপ্রিল – ২১ মে) প্রত্যাশা পূরণের যোগ প্রবল। গৃহ সংস্কারে কিছু অর্থ ব্যয়ের যোগ প্রবল। যানবাহন ক্রয়-বিক্রয় শুভ। বাড়ির পরিবেশ অনুকূল থাকবে। গৃহে আত্মীয় সমাগমের যোগ রয়েছে। কোনো আত্মীয়র কল্যাণে সমস্যা থেকে রক্ষা পাবেন। মায়ের শরীর ভালো হয়ে উঠবে। কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। দূর থেকে আসা সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ শুভকর হবে।
মিথুন রাশি: (২২ মে – ২১ জুন) প্রকাশ প্রকাশনা ব্যবসায়ীরা কোনো ওয়ার্ক অর্ডার পেতে পারেন। বিদেশ থেকে ভালো সংবাদ আসতে পারে। বাড়িতে ছোট ভাই-বোনের আগমনের সম্ভাবনা। কোনো আনন্দদায়ক সংবাদ পেতে পারেন। সাংবাদিক ও সাহিত্যিকদের সুনাম সম্মান বৃদ্ধির সুযোগ চলে আসবে। ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। নিত্যনতুন প্ল্যানপ্রোগ্রাম আর স্বপ্ন পূরণের পথ খুলবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পশরা সাজ সাজবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে।
কর্কট রাশি: (২২ জুন – ২২ জুলাই) বেকারি ব্যবসায়ীরা আইনগত জটিলতায় পড়তে পারেন। খুচরা ও পাইকারী ক্রয়-বিক্রয়ে লাভবান হবেন। শ্যালক-শ্যালিকার সাহায্য লাভের যোগ। কোনো বকেয়া টাকা আদায় করতে পারেন। সঞ্চয়ের প্রচেষ্টায় অগ্রগতি হবে। হোটেল, মোটেল ও রেস্টুরেন্ট ব্যবসায় লাভবান হবেন। চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পর থেকে বাঁচতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। অর্থকড়ির মামলায় কাউকে বিশ্বাস করা ঠিক হবে না। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে।
সিংহ রাশি: (২৩ জুলাই – ২৩ অগস্ট) আর্থিক সঙ্কট কেটে যেতে পারে। ব্যবসায়ীদের জন্য সময়টি অনুকূল। কিছু দুশ্চিন্তার অবসান আশা করতে পারেন। দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন। বয়স্কদের শারীরিক সমস্যার উপশম হতে পারে। রাজনৈতিক কাজে সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। মামলা মোকদ্দমার ও কোর্ট কেসের রায় পক্ষে আসবে। লৌকিকতায় প্রচুর ব্যয় হওয়ার আবশ্যকতা রয়েছে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিযোগ ঘাতক বলে প্রমাণিত হবে।
কন্যা রাশি: (২৪ অগস্ট – ২৩ সেপ্টেম্বর) কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। অনেকে আবার বিনোদনের জন্য বিদেশ যেতে পারেন। ব্যবসায়িক ও সাংসারিক কাজে অর্থব্যয়ের যোগ প্রবল। প্রবাসীদের কর্ম সংক্রান্ত জটিলতার অবসান হবে। বিদেশযাত্রায় সামান্য বিপত্তি দেখা দিতে পারে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বাজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরী কাজবাজ ফাঁস করে দিতে পারে। অবশ্য সংকটকালে সহকর্মী ও অংশীদাররা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। টাকাপয়সা হাতে আসার আগেই খরচের খাত তৈরি হয়ে যাবে।
তুলা রাশি: (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর) কর্মস্থল ও ব্যবসায়িক ক্ষেত্রে বন্ধুর সাহায্য লাভ। কোনো অন্তরঙ্গ বন্ধুর সাথে আড্ডা দিতে পারেন। বাড়িতে বড় ভাই-বোনের আগমন হবার সম্ভাবনা। ব্যবসায়িক কোনো বিষয়ে আলোচনা সফল হতে পারে। বকেয়া বিল আদায় করার চেষ্টা বৃদ্ধি করুন। খুচরা বিক্রয়ে লাভের আশা আছে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। যোগ্য কর্ম ও উচ্চশিক্ষার্থে বিদেশগমনের স্বপ্ন পূরণ হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান হওয়ায় সাজ সাজ রব রব করবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।
বৃশ্চিক রাশি: (২৪ অক্টোবর – ২২ নভেম্বর) রাজনৈতিক কাজে জনসংযোগ বাড়তে চলেছে। প্রভাবশালী নেতার সাহায্য পেয়ে যাবেন। বেসরকারি চাকরিজীবীদের কর্মস্থলে নতুন সুযোগ আসবে। বেকারদের চাকরি সংক্রান্ত পরীক্ষায় সফল হবার যোগ। সরকারি চাকরিজীবীদের কাজের প্রয়োজনে দূরের যাত্রার যোগ প্রবল। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। মামলা মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।
ধনু রাশি: (২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর) ভাগ্য সহায় হতে পারে। হঠাৎ কিছু অর্থ হাতে আসার যোগ প্রবল। বিদেশযাত্রা বা বিদেশ সংক্রান্ত কাজে আশানুরূপ লাভের যোগ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্রেডিট ট্রান্সফার করার সিদ্ধান্ত নিতে পারেন। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজের যোগ বলবান। কর্মের সুনাম যশ কাক্সিক্ষত স্বপ্ন পূরণ করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গ পরিশ্রমী ও মিতব্যয়ী হওয়ার আবশ্যকতা রয়েছে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।
মকর রাশি: (২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি) কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার সম্মুখীন হতে পারেন। রাস্তাঘাটে দুর্ঘটনার যোগ প্রবল। পুলিশি গ্রেফতার বা হয়রানির সম্মুখীন হতে হবে। ব্যাংক ঋণগ্রস্তদের দিনটি ঝামেলাপূর্ণ। বারবার ব্যাংক থেকে ঋণের কিস্তি পরিশোধের হুমকি পেতে পারেন। কোনো স্থাবর সম্পত্তি বিক্রয় করতে হতে পারে। শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে।
কুম্ভ রাশি: (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) ট্রাভেল এজেন্সি ও সাপ্লাই ব্যবসায় প্রভাবশালী কারো সাহায্য পেতে পারেন। সাংসারিক কাজে জীবন সাথীর সাহায্য পেতে পারেন। অংশিদারী ব্যবসায় নতুন বিনিয়োগের যোগ। কোনো আত্মীয়র বাড়িতে বেড়াতে যেতে পারেন। অবিবাহিতদের বিয়ের ক্ষেত্রে অগ্রগতি হতে পারে। হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। নিত্যনতুন প্ল্যান- প্রোগ্রাম আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের স্বপ্ন পূরণ হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হওয়ার সম্ভাবনা রয়েছে।
মীন রাশি: (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) বদনামের আশঙ্কা রয়েছে। অনৈতিক কাজের জন্য অনুতাপ হতে পারে। কোনো মূল্যবান বস্তু হারিয়ে ফেলতে পারেন। কর্মস্থলে কোনো রহস্যজনক জটিলতায় পড়তে পারেন। আপনার বিরুদ্ধে কোনো গভীর ষড়যন্ত্র হতে চলেছে। সতর্ক থাকুন। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণœ হয়ে পড়বে। বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দেওয়ার চেষ্টা চালাবে।

ভাগ